বৃহস্পতিবার, ১২ সেপ্টেম্বর ২০২৪, ২৮ ভাদ্র ১৪৩১

হিলি সীমান্তে ছাত্র সমাজের বিক্ষোভ মিছিল ও সমাবেশ

হাকিমপুর (দিনাজপুর) প্রতিনিধি
  ২২ আগস্ট ২০২৪, ২০:২১
ছবি : যায়যায়দিন

'আমরা দিলাম কন্যা তোমরা দিলা বন্যা, যদি চাও মুক্তি ছাড়ও ভারত ভক্তি, বন্যায় যদি মানুষ মরে সেভেন ষ্টার থাকবে না রে' এই শ্লোগানে ও ভারতের আগ্রাসনের বিরুদ্ধে দিনাজপুরের হিলি সীমান্তের শূণ্যরেখায় বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনকারীরা বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে।

বৃহস্পতিবার (২২ আগষ্ট) বিকেলে হিলি চারমাথা মোড় থেকে বিক্ষোভ মিছিলটি বাহির হয়ে হিলি সীমান্তের শূণ্যরেখায় গিয়ে শেষ হয়। পরে সেখানে সমাবেশ অনুষ্ঠিত হয়। বিক্ষোভ মিছিল ও সমাবেশে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ও ছাত্র আন্দোলনের শিক্ষার্থীরা অংশ গ্রহণ করেন।

সমাবেশে শিক্ষার্থীরা বলেন, ভারত ইচ্ছে করে ফারাক্কার বাঁধ খুলে দেওয়ার কারণে ইতিমধ্যে আমাদের দেশের ফেনী, কুমিল্লা, নোয়াখালী, সিলেট ও হবিগঞ্জের বিভিন্ন এলাকা প্লাবিত হয়েছে। সেখানে হাজার হাজার মানুষ পানি বন্ধি হয়েছে এবং তারা মানবেতর জীবন যাপন করছেন। ভারত আমাদের অতীতে ও বন্ধু ছিলো না আর ভবিষ্যতে ও বন্ধু হতে পারবে না বলে দাবি করেন শিক্ষার্থীরা।

তারা আরও বলেন, অগ্রিম কোন বার্তা না দিয়েই ভারত আমাদের পানি দিয়ে মারছে। আমাদের সাথে কেন এই বৈষম্য আচরণ? আমরা এসবের নিরসন চাই। ইতিপূর্বে আমাদের দেশ থেকে ভারতে ইলিশ মাছ ও ফজলি আম পাঠিয়ে দিয়েছিলো তৎকালীন সরকার কিন্তু বিনিময়ে তারা আমাদের আজ পানি দিয়ে মারছে। এসব আর হতে দেওয়া যাবে না।

যাযাদি/ এম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে