বৃহস্পতিবার, ১২ সেপ্টেম্বর ২০২৪, ২৭ ভাদ্র ১৪৩১

ঠাকুরগাঁওয়ে সাবেক এমপি রমেশ চন্দ্র সেন আটক

ঠাকুরগাঁও প্রতিনিধি
  ১৭ আগস্ট ২০২৪, ০৯:০৭
ছবি : যায়যায়দিন

ঠাকুরগাঁও-১ আসনের সদ্য সাবেক সংসদ সদস্য, আওয়ামী লীগ কেন্দ্রীয় নির্বাচনী বোর্ডের অন্যতম সদস্য সাবেক মন্ত্রী রমেশ চন্দ্র সেন (৮৪) আইনশৃঙ্খলা বাহিনীর হাতে আটক হয়েছেন। গোপন সূত্রে খবর পেয়ে সদর উপজেলার রুহিয়ার কশালগাঁওয়ের নিজ গ্রাম থেকে শুক্রবার রাত সাড়ে ১০টায় দিকে তাকে ঢাকা থেকে আসা একটা বিশেষ দল আটক করে। বিষয়টি নিশ্চিত করেছেন তাঁর স্ত্রী বনলতা দেবী।

বনলতা দেবী জানান, সাবেক সাংসদের রাতের খাওয়া শেষ করে তিনি যখন ওষুধ খাওয়ার প্রস্তুতি নিচ্ছিলেন সে সময়ই সাদা পোশাকধারী আটককারী কর্তৃপক্ষ তাঁর ঘরে প্রবেশ করেন এবং তাঁকে যাবার জন্য প্রস্তুত হতে বলেন।

প্রথমে ঠাকুরগাঁও পুলিশ সুপার কার্যালয়ে নেয়ার পরে বিশেষ টিম তাঁকে নিয়ে রাত ১টার দিকে ঢাকার উদ্দেশ্যে রওয়ানা হয়।

উল্লেখ্য, সাবেক খাদ্য ও পানিসম্পদ মন্ত্রী রমেশ চন্দ্র সেন বিভিন্ন সময়ে আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য, উপদেষ্টামণ্ডলীর সদস্যসহ সর্বশেষ কেন্দ্রীয় নির্বাচনী বোর্ডের সদস্য ছিলেন। তিনি বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের নির্বাচনী এলাকা থেকে প্রতিদ্বন্দ্বিতা করে ৫ বার সংসদ সদস্য হলেও শেষ তিনটি নির্বাচনই বিতর্কিত ভোটারবিহীন নির্বাচন হিসেবে বহুল আলোচিত।

সন্তানহীন রমেশ সেনের বিরুদ্ধে নিয়োগ বাণিজ্য করে শত শত কোটি টাকার দুর্নীতির অভিযোগ সাধারণ্যে আলোচিত। তাঁর গ্রেফতারের খবরে চারিদিকে উল্লাস ও চাঞ্চল্য ছড়িয়ে পড়ে।

কোনো দায়িত্বশীল কর্তৃপক্ষ তাঁর গ্রেফতারের কথা স্বীকার করেনি, তবে সামাজিক যোগাযোগমাধ্যমে তার গ্রেফতারের ছবি ও ভিডিও ছড়িয়ে পড়লে সবাই নিশ্চিত হন। ঠাকুরগাঁও পুলিশ সুপারের এ ব্যাপারে একটা ব্রিফিং দেবার আশায় গণমাধ্যমকর্মীরা পুলিশ সুপারের কার্যালয় ও সদর থানার সামনে ভিড় করেন। তবে রাত ২টায় পর্যন্ত কোনো আশ্বাস না পেয়ে সবাই ফিরে আসেন।

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে