বৃহস্পতিবার, ১২ সেপ্টেম্বর ২০২৪, ২৭ ভাদ্র ১৪৩১

গভীর রাতে পরকীয়া প্রেমিকসহ প্রবাসীর স্ত্রী আটক

হরিরামপুর (মানিকগঞ্জ) প্রতিনিধি
  ৩০ জুলাই ২০২৪, ১৭:১৫
ছবি-সংগৃহিত

মানিকগঞ্জের হরিরামপুরে গভীর রাতে প্রবাসীর স্ত্রীর ঘর থেকে এক যুবক কে আটক করেছে স্থানীয়রা। পরে তাদেরকে উদ্ধার করে থানায় নেয়, হরিরামপুর থানা পুলিশ।

মঙ্গলবার (৩০ জুলাই) দুপুরে আটককৃতদের থানায় নেয় পুলিশ। এর আগে সোমবার দিবাগত রাত সাড়ে বারোটার দিকে বাল্লা ইউনিয়নের ঝিটকা উজানপাড়া এলাকায় এই ঘটনা ঘটে।

স্থানীয় ও প্রবাসীর পরিবার সূত্রে জানা যায়, আনুমানিক ৬বছর আগে উপজেলার বাল্লা ইউনিয়নের ঝিটকা উজানপাড়া এলাকার খোরশেদ আলমের ছেলে মো. শামীমের (৩২) সাথে বিয়ে হয় শিবালয় উপজেলার রুপসা নীলগ্রামের হক সাহেবের কন্যা রিংকি আক্তারের (২৩)। যাদের ঘরে রয়েছেন, চার বছর বয়সী একটা ছেলে সন্তান।

এমতাবস্থায় দীর্ঘদিন ধরেই রিংকি পরকীয়ায় আসক্ত ছিলেন। যা নিয়ে পারিবারিক ভাবে কয়েকবার সমাধানের চেষ্টা চালিয়েও তা ফেরানো সম্ভব হয়নি। রিংকির স্বামী শামীম দেড় বছর ধরে মালেশিয়ায় কর্মরত হওয়ার সুবাদে। একই ইউনিয়নের ভাদিয়াখোলা গ্রামের আলতাফের ছেলে খায়রুলের সাথে পরকীয়ায় জড়ান রিংকি।

এঘটনায় প্রায় এক বছর আগে রিংকির শাশুড়ী গিয়ে, খায়রুলের মাকে বিষয়টি জানালেও তারা এর কোন প্রতিকার করেনি। পরে সোমবার দিবাগত রাত সাড়ে বারোটার দিকে শামীমের মা প্রকৃতির ডাকে সারা দিতে বাইরে গেলে। বারান্দার লাইট বন্ধ দেখে তার সন্দেহ হয়। পরে তিনি ওই রুমে আড়ি পাতলে, তার পুত্রবধূর রুমে খায়রুলের উপস্থিতি টের পায়। পরে কৌশলে তিনি তার, পরিবারের সদস্যদের এবং প্রতিবেশীদের ডাক দিলে। তারা এসে রিংকির ঘরের দরজা বাইরে থেকে আটকে দেয়। এরপর সকালে বাল্লা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বাচ্চু মিয়া কে জানালে। তিনি ঘটনাস্থলে যান এবং পরবর্তীতে পুলিশ গিয়ে অভিযুক্ত গৃহবধু ও যুবককে থানায় নিয়ে যায়।

এ বিষয়ে অভিযুক্ত গৃহবধুর শাশুড়ী বকুল বেগম জানান, "দীর্ঘ চার বছর ধরেই আমার ছেলের বউয়ের চরিত্র টা এরকম। বিভিন্ন সময় চেষ্টা করেও আমরা সেটাকে কন্ট্রোল করতে পারিনি। আমাদের বাড়িতে সৌরবিদ্যুৎ আছে, সারারাত বারান্দা ও বাইরের বাতি জ্বলে। গতকাল রাতে বারান্দার ও বাইরের বাতি বন্ধ দেখে আমার সন্দেহ হয়। পরে আমি রিংকির ঘরের আড়ি পাতলে, ঘরে পর-পুরুষের উপস্থিতি টের পাই। এরপর আমি আমার পরিবারের সদস্য ও প্রতিবেশীদের ডাক দিলে। তারা এসে ঘরের দরজা বাইরে থেকে আটকে দেয় ও সকালে স্থানীয় চেয়ারম্যান কে জানায়।" এছাড়া তিনি আরও জানান, এই পরকীয়ার ঘটনাটি আমি এক বছর আগে খায়রুলের মা'কে জানালেও তারা এর কোন ব্যবস্থা গ্রহণ করেননি।

প্রতিবেশী উজ্জ্বল জানান, "শামীম আমার বন্ধু। শামীমের বউয়ের চলাফেরা ও বিকেলে চকে (ক্ষেতে) গিয়ে ওই ছেলের সাথে দেখা করা ও কথা বলা আমি অনেক সময়ই লক্ষ্য করেছি। এনিয়ে গতকাল বিকেলেও আমার বন্ধুকে আমি সতর্ক করেছি। তার মধ্যে রাতেই এই ছেলে আমার বন্ধুর স্ত্রীর রুমে ধরা পড়লো।"

হেনা বেগম বলেন, "এই মেয়ের চলাফেরার কারণে এলাকার সবাই তাকে খারাপ বলে। তার পরকীয়ার বিষয়টিও এলাকায় জানাজানি আছে।" এছাড়া পরকীয়ার বিষয়ে বিভিন্ন সময় পারিবারিক শালিস বসলেও মেয়ের বাবা তা মানতে চাননি বলেও জানান তিনি।

এবিষয়ে বাল্লা ইউপি চেয়ারম্যান বাচ্চু মিয়া বলেন, আমি খবর পেয়ে সকালে ঘটনাস্থলে যাই। গিয়ে খায়রুল কে শামীমের বউয়ের সাথে তালাবদ্ধ অবস্থায় একই রুমে দেখতে পাই। পরে মেয়ের পরিবারের সাথে যোগাযোগ করলে। তারা হরিরামপুর থানা পুলিশ কে সংগে এনে দু'জনকে থানায় নিয়ে যায়।

হরিরামপুর থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহ নুর এ আলম জানান, "মেয়ের বাবা আমাদের কাছে একটা লিখিত অভিযোগ দেন। যেখানে তিনি উল্লেখ্য করেন, তার মেয়ের ঘরে, মেয়ের শাশুড়ী অজ্ঞাত এক ছেলেকে ঢুকিয়ে তালাবদ্ধ করে, বিভিন্ন ধরনের অপ্রচার চালাচ্ছে। এ অভিযোগের ভিত্তিতে ঘটনাস্থলে পুলিশ পাঠিয়ে। দুজনকেই থানায় নিয়ে আসা হয়। পরবর্তীতে নিজ নিজ অভিভাবকদের হাতে ছেলে-মেয়েকে তুলে দেওয়া হয়। এ ব্যপারে একটি সাধারণ ডায়েরি করা হয়েছে। পরবর্তীতে ওই মেয়ের স্বামী দেশে এসে যদি লিখিত অভিযোগ দেন। সেক্ষেত্রে তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

যাযাদি/ এম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে