ক্যান্সারে আক্রান্ত মিলনকে বাঁচাতে প্রয়োজন ১৫ লাখ টাকা

প্রকাশ | ২৭ জুলাই ২০২৪, ১৪:৫৫

পঞ্চগড় প্রতিনিধি
মামুনুর রশিদ মিলন (২২)

পঞ্চগড়ের তেতুঁলিয়া উপজেলার শালবাহান ইউনিয়নের শালবাহান বাজার এলাকার কাঠ মিস্ত্রি মহব্বত আলী ও গৃহিনী মর্জিনা বেগমের একমাত্র ছেলে মামুনুর রশিদ মিলন (২২)। দুই ভাই বোনের মধ্যে মিলন ছোট। বাবা-মা’র স্বপ্ন ছিল একমাত্র ছেলেকে উচ্চ শিক্ষা দিয়ে সরকারি চাকরি করাবেন। সেই স্বপ্ন নিয়ে নিজেদের কষ্ট দিয়ে হলেও ২০২০-২১ শিক্ষাবর্ষে রংপুরের কারমাইকেল কলেজে ছেলেকে ব্যবস্থাপনা বিভাগে অনার্সে ভর্তি করান।

 গত ফেব্রুয়ারীর মাসে তার শরীরে বিভিন্ন সমস্যা দেখা দিলে স্থানীয় চিকিৎসকরা তাকে রংপুরে নিয়ে চিকিৎসার করার পরামর্শ দেন। তাদের পরামর্শে রংপুর মেডিক্যাল কলেজ ও হাসপাতালের হেমাটোলজি বিভাগের সহযোগী অধ্যাপক ডা. আব্দুল কাদের জিলানীর কাছে নিয়ে গেলে বিভিন্ন পরীক্ষা নিরীক্ষার পর তার ব্লাড  ক্যান্সার ধরা পড়ে। পরে তাকে ভারতের সরোজ গুপ্ত ক্যান্সার সেন্টার এন্ড রিসার্চ ইন্সিটিটিউটে নিয়ে যাওয়া হয়। সেখানে ডা. মৌপালি ঘোষ ও ডা. পিপি গুপ্তার তত্ত্বাবধানে নিজেদের শেষ সম্বল, ঋণ করে ও সাহায্যের টাকা দিয়ে শুরু হয় চিকিৎসা। শুরুতে চিকিৎসা খরচ বাবদ ১৪ লাখ ভারতীয় রুপি চাওয়া হয়। চিকিৎসার শুরুতে একটি কেমোথেরাপী দেয়া হয় মিলনকে। কেমোথেরাপীর পরে যদি অস্থিমজ্জার ক্যান্সার ৫ শতাংশের নিচে আসে তাহলে পরবর্তী চিকিৎসার জন্য পরীক্ষা নিরীক্ষা করে ৩ সাইকেল কেমোথেরাপী দিতে হবে বলে জানানো হয়। 

এরই মাঝে ভারতে চিকিৎসা বাবদ খরচ হয়েছে প্রায় ১২ লাখ টাকা। বর্তমানে মিলনকে আরো দুই সাইকেল কেমোথেরাপী দিতে প্রয়োজন আরো তিন লাখ টাকা। পরে শারিরীক অবস্থা কিছুটা স্থিতিশীল হলে অস্থিমজ্জা প্রতিস্থাপনের জন্য প্রয়োজন হবে আরো প্রায় ১৫ লাখ টাকা।

মিলনের বড় বোন মমতাজ বেগম বলেন, আমাদের ভিটেমাটি ছাড়া কোন জমি নেই। আমার বাবার দৈনিক কাজের টাকায় আমাদের সংসার চলে। নিজেদের কিছু জমানো টাকা, বিভিন্ন স্থানে আর্থিক সাহায্য তুলে ও ঋণ করে দেশে ও ভারতে প্রায় ১৪ লাখ টাকা খরচ হয়েছে আমার ভাইয়ের চিকিৎসার পেছনে। এখনো তার পূর্ণাঙ্গ চিকিৎসা খরচ বাবদ আরো প্রায় ১৫ লাখ টাকার প্রয়োজন। আমার ভাইকে বাঁচাতে সমাজের বিত্তবানদের এগিয়ে আসার আহŸান করছি।

মিলনের সাথে যোগাযোগ ও আর্থিক সাহায্য পাঠাবার ঠিকানাঃ-  শালবাহান বাজার, তেতুঁলিয়া, পঞ্চগড়। মোবাইল নম্বর ০১৩১৫২২১৪৫৬ এবং ০১৭২২৮৩৫৬২৮। ব্যাংক হিসাবধারীর নাম, মহব্বত আলী (MD. MOHOBBOT ALI), হিসাব নম্বর ০২০০০০৮১২৭০৮৮, অগ্রণী ব্যাংক লিমিটেড, শালবাহান হাট শাখা, তেতুঁলিয়া, পঞ্চগড়। ০১৩১৫২২১৪৫৬ (নগদ) ও  ০১৩১৭৩৩৬৮১৯ (বিকাশ)। 

যাযাদি/ এসএম