রোববার, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১

কোটা সংস্কার আন্দোলনে নিহতদের স্মরণে ফেনীতে গায়েবানা জানাজা অনুষ্ঠিত

ফেনী প্রতিনিধি
  ২৬ জুলাই ২০২৪, ২০:০৪
ছবি-যায়যায়দিন

কোটা সংস্কার আন্দোলনে নিহতদের স্মরণে ফেনীর সাধারণ শিক্ষার্থীদের উদ্যোগে গায়েবানা জানাজা অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (২৬ জুলাই) বাদ জুমা শহরের শহীদ শহীদুল্লাহ্ কায়ছার সড়কস্থ জহিরিয়া মসজিদের সামনে এ গায়েবানা জানাজা অনুষ্ঠিত হয়।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, জুমার নামাজ শেষে ওই মসজিদের সামনের শহীদ শহিদুল্লাহ কায়সার সড়কে অবস্থান নেয় জেলার বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের সাধারণ শিক্ষার্থীরা।একপর্যায়ে কোটা সংস্কার আন্দোলনে নিহতদের স্মরণে সড়কেই গায়েবানা জানাজায় অংশগ্রহণ করেন তাঁরা। এসময় দেশব্যাপী নিহতদের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করে দোয়া করা হয়।

জানাজা পরবর্তী সাংবাদিকদের প্রশ্নের জবাবে মনিরুল ইসলাম নামে এক শিক্ষার্থী বলেন, আমাদের যৌক্তিক দাবির এ আন্দোলনে এসে অনেকে শহীদ হয়েছেন।শিক্ষার্থীদের ওপর চালানো এ নারকীয় হামলা ও হত্যাযজ্ঞের তীব্র নিন্দা জানান সে।

এছাড়া নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক সাধারণ শিক্ষার্থী জানান, ন্যায্য দাবি আদায় করতে গিয়ে এমন নৃশংস ঘটনা পৃথিবীতে বিরল। এসব ঘটনার বিচার কার কাছে চাইবো? আন্দোলনে এসে যারা নিহত হয়েছেন তাদের উদ্দেশে আজ আমরা এ গায়েবানা জানাজা পড়েছি।

এদিকে গায়েবানা জানাজাকে কেন্দ্র করে দুপুর থেকে শহরের জহিরিয়া মসজিদ, ইসলামপুর রোড ও ট্রাংক রোড এলাকায় আইনশৃঙ্খলা বাহিনীর সরব উপস্থিতি লক্ষ্য করা গেছে। নামাজের পর বিভিন্ন সড়ক থেকে মুসল্লিদের সরিয়ে দেয় পুলিশ।

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে