রোববার, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ২৩ ভাদ্র ১৪৩১

চাঁদপুরে কারফিউ শিথিল, সড়কে বেড়েছে যানবাহন

চাঁদপুর প্রতিনিধি
  ২৬ জুলাই ২০২৪, ১৯:৩১
ছবি-যায়যায়দিন

চাঁদপুরে কারফিউ শিথিল থাকায় শহর ও বিভিন্ন রুটে যানবাহনের চাপ বেড়েছে। খুলেছে বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠান। ব্যাংকেও লেনদেন হচ্ছে আগের মতো। ফলে স্বাভাবিক হতে শুরু করেছে জীবনযাত্রা। শুক্রবার সকাল ৬টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত চাঁদপুরে কারফিউ শিথিল ছিল।

জেলা শহর ও বিভিন্ন উপজেলায় দোকানপাট খোলা। রিকশা-অটোরিকশা মোটরসাইকেল, পিকআপ, বাস, ট্রাক, মাইক্রোবাসসহ বিভিন্ন যানবাহন স্বাভাবিকভাবে চলাচল করছে। এছাড়া বাজারের বেশিরভাগ দোকান খোলা। বিশেষ করে লঞ্চ চলাচল পুরোপুরি স্বাভাবিক রয়েছে।

ব্যবসায়ী জানায়, গত কয়েকদিনে কারফিউয়ের কারণে পরিবেশ শান্ত থাকলেও আমাদের ব্যবসা ভালো হয়নি। প্রথম কয়েকদিন মাত্র দুই থেকে তিন ঘণ্টার জন্য কারফিউ শিথিল করায় দোকান খুললেও কাস্টমার পাওয়া যায়নি। তবে গত দুদিনে সকাল থেকে বিকেল পর্যন্ত কারফিউ শিথিল করায় ব্যবসায় গতি ফিরেছে।

শহরের হকার্স মার্কেটের ব্যবসায়ীরা জানান, এখন পরিস্থিতি পুরোপুরি স্বাভাবিক। কারফিউয়ের নির্দেশনা মেনে দোকানপাট খুলে ব্যবসা-বাণিজ্য চলছে। ক্রেতারাও মার্কেটে আসতে শুরু করেছে। আশা করছি আগে রূপে ফিরে আসবে সবকিছু।

বাসচালক এসহাক বলেন, শহরের বাসস্যান্ড থেকেও বিভিন্ন রুটে গাড়িগুলো নিয়মিত চলাচল করতে শুরু করেছে। যাত্রী বাড়ছে। বাস চলাচলে কোন সমস্যা হচ্ছে না।

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে