রোববার, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১

বিজিবির পাহারায় চট্টগ্রামে চলছে তেলবাহী ট্রেন

চট্টগ্রাম ব্যুরো
  ২৬ জুলাই ২০২৪, ১৬:২০
আপডেট  : ২৬ জুলাই ২০২৪, ১৮:৫০
ছবি-যায়যায়দিন

চট্টগ্রাম রেল স্টেশন থেকে সারা দেশে তেলবাহী ট্রেন চলাচল শুরু হয়েছে। ট্রেনগুলোর নিরাপত্তায় কড়া পাহারা দিচ্ছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।

শুক্রবার (২৬ জুলাই) ভোর সাড়ে ৫টায় চারটি তেলবাহী ট্রেন বিভিন্ন গন্তব্যের উদ্দেশ্যে ছেড়ে গেছে। বিষয়টি চট্টগ্রাম-৮ বিজিবির অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল শাহেদ মিনহাজ সিদ্দিকীর স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে জানিয়েছেন।

সংবাদ বিজ্ঞপ্তি বলা হয়, চট্টগ্রাম রেল স্টেশন থেকে শুক্রবার (২৬ জুলাই) ভোর সাড়ে ৫টায় ২৪টি তেলবাহী বগিসহ একটি ট্রেন ঢাকার উদ্দেশ্যে ছেড়ে যায়। এরপর সকাল সাড়ে ৬টায় ১৬টি তেলবাহী বগিসহ আরেকটি ট্রেন সিলেটের উদ্দেশ্যে রওনা হয়। এছাড়াও সকাল ১০টায় ১২টি তেলবাহী বগিসহ একটি ট্রেন দোহাজারী এবং ১১টায় ১২টি তেলবাহী বগিসহ আরেকটি ট্রেন হাটহাজারীর উদ্দেশ্যে চট্টগ্রাম রেল স্টেশন ত্যাগ করে। প্রতিটি ট্রেনের নিরাপত্তার দায়িত্বে রয়েছে বিজিবি চট্টগ্রামের একটি করে প্লাটুন।

এদিকে চট্টগ্রাম মহানগরী ও জেলায় সাপ্তাহিক ছুটির দিন শুক্রবার চলমান কারফিউ ১২ ঘণ্টার জন্য শিথিল করেছে প্রশাসন। যা আজ (শুক্রবার) সকাল ৬টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত বিরতি দিয়ে আবারও কারফিউ বলবৎ হবে বলে জানিয়েছে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি) এবং জেলা প্রশাসন।

উল্লেখ্য, কোটা সংস্কারের আন্দোলনকে কেন্দ্র করে সহিংসতা এবং দেশজুড়ে নাশকতার মধ্যে গত ১৯ জুলাই রাত থেকে সারাদেশে কারফিউ ঘোষণা করে সরকার। স্থানীয় প্রশাসনের সিদ্ধান্তে বুধবার ও বৃহস্পতিবার (২৪ ও ২৫ জুলাই) দুইদিন সকাল ৯টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত কারফিউ শিথিল ছিল।

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে