রোববার, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১

পার্বতীপুরের হলদিবাড়ী রেলওয়ে লেভেল ক্রসিং গেটের রাস্তার দুরাবস্থা

পার্বতীপুর (দিনাজপুর) প্রতিনিধি
  ২৬ জুলাই ২০২৪, ১৪:৩৩
ছবি: যায়যায়দিন

দেশের উত্তরাঞ্চলের বৃহৎ রেলওয়ে জংশন দিনাজপুরের পার্বতীপুর। এই রেলওয়ে জংশনের অদূরে পার্বতীপুর-সান্তাহার রেলপথের গুরুত্বপূর্ণ পার্বতীপুরের হলদিবাড়ী রেলওয়ে লেভেল ক্রসিং গেটের পাকা রাস্তা ভেঙ্গে দুরাবস্থার সৃষ্টি হওয়ায় যে কোন মূহুর্তে বড় ধরনের দূর্ঘটনার আশংকা করা হচ্ছে।

জানা গেছে, এই রেলওয়ে লেভেল ক্রসিং গেটের উপর দিয়ে এশিয়ান হাইওয়ে সড়ক হওয়ায় এই সড়ক পথে সারা দিন-রাত বাস-ট্রাক সহ বিভিন্ন ধরনের হাজার হাজার যানবাহন চলাচল করে।

সম্প্রতি লেভেল ক্রসিং গেটের এবং এর দুই পাশের পাকা রাস্তা ভেঙ্গে গর্তের সৃষ্টি হওয়ায় বেশ ঝুঁকি নিয়ে যানবাহন চলাচল করছে। এভাবে যানবাহন চলাচল করতে গিয়ে প্রতিনিয়তই ছোটখাট দূর্ঘটনা ঘটছে। এভাবে যানবাহন চলাচল করতে গিয়ে যে কোন মূহুর্তে বড় ধরনের দূর্ঘটনার আশংকা করা হচ্ছে।

প্রত্যক্ষদর্শীরা জানায়,এ পথে পানি ভর্তি পোনা মাছের গাড়ি চলাচলের সময় ধাক্কায় গাড়ি থেকে পানি রাস্তায় পড়ায় রাস্তায় গর্তের সৃষ্টি হওয়ায় দুরাবস্থা বেড়েছে। তাছাড়াও বৃষ্টির পানিতে এ সমস্যা আরও প্রকট আকার ধারন করেছে। ফলে স্বাভাবিক যানবাহন চলাচলে বিঘ্নতার সৃষ্টি হচ্ছে। দ্রুত এ সমস্যা নিরসনে প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়া প্রয়োজন। এ জন্য সংশ্লিষ্ট বিভাগের সুদৃষ্টি কামনা করা হয়েছে।

এ ব্যাপারে যোগাযোগ করা হলে পার্বতীপুর পৌরসভার মেয়র মোঃ আমজাদ হোসেন বলেন,রাস্তাটি সংস্কার জরুরী হয়ে পড়েছে এবং শীঘ্রই রাস্তাটি সংস্কার করা হবে।

যাযাদি/ এম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে