কুতুবদিয়ায় ক্ষতিগ্রস্ত বেড়িবাঁধ পরিদর্শনে এমপি আশেক

প্রকাশ | ২৫ জুলাই ২০২৪, ২০:৩১

কুতুবদিয়া (কক্সবাজার) প্রতিনিধি
ছবি-যায়যায়দিন

আশেক উল্লাহ রফিক এমপি বলেছেন, প্রাকৃতিক দুর্যোগ মোকাবেলায় আওয়ামী লীগ সরকার সার্বক্ষণিক প্রস্তুত রয়েছে। সম্প্রতি অতিবৃষ্টি ও ঘূর্ণিঝড় এবং পূর্ণিমার জোয়ারের প্রভাবে ক্ষতিগ্রস্ত বেড়িবাঁধ সংস্কার কাজ শুরু হবে অল্প সময়ে মধ্যে। 

এদিকে, যেসব বসতবাড়ি বেড়িবাঁধের বাইয়ে রয়েছে সেগুলো সুপার ডাইক বেড়ীবাঁধ নির্মাণের সময় বেড়িবাঁধের ভিতরে নিয়ে আসা হবে বলেও জানান তিনি।

বৃহস্পতিবার (২৫ জুলাই) বেলা ১১ টা থেকে দুপুর পর্যন্ত উপজেলার ছয় ইউনিয়নের ক্ষতিগ্রস্ত বেড়িবাঁধ পরিদর্শনকালে এসব কথা বলেন তিনি।

এসময় সাথে ছিলেন, পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী আসিফ আহমেদ ,কুতুবদিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান ব্যারিস্টার হানিফ বিন কাশেম, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মঈনুল হোসাইন চৌধুরী, থানা ওসি গোলাম কবির, উপজেলা আ.লীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব মোহাম্মদ তাহের, ইউপি চেয়ারম্যান যতক্রমে আবুল কালাম, আজমগীর মাতবর, জাহাঙ্গীর সিকদার প্রমুখ। 

এছাড়া, উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী-লীগ অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।

বেড়িবাঁধ পরিদর্শন শেষে বিকাল চারটায় তিনি উপজেলা পরিষদের সম্মেলন কক্ষে  বিভিন্ন রোগে আক্রান্ত রোগীদের আর্থিক সহায়তা ও প্রাকৃতিক দুর্যোগে ক্ষতিগ্রস্তদের চেক ও ঢেউটিন বিতরণ করেন।

এছাড়া, আ.লীগের স্থায়ী কার্যালয়ে নেতাকর্মীদের সাথে এক আলোচনা সভা করেন। এরপরে, নেতাকর্মীদের বিভিন্ন জাতের চারাগাছ বিতরণ করেন। কুতুবদিয়াকে সুরক্ষিত রাখতে সবাইকে গাছ লাগানোর আহ্বান করেন তিনি। 

যাযাদি/ এম