রোববার, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১

বাউফল বিএনপি’র ১১ নেতা-কর্মী গ্রেপ্তার

বাউফল(পটুয়াখালী) প্রতিনিধি
  ২৫ জুলাই ২০২৪, ২০:১০
ছবি-যায়যায়দিন

পটুয়াখালীর বাউফলে বিশেষ অভিযান চালিয়ে উপজেলা বিএনপির নেতাকর্মীদের ধরপাকড় ও গ্রেপ্তার কার্যক্রম অব্যাহত রয়েছে। প্রতি রাতেই বাড়িতে বাড়িতে পুলিশি অভিযান চালিয়ে গ্রেপ্তার করা হচ্ছে বিএনপির নেতা-কর্মীদের।

ফলে গ্রেপ্তার আতঙ্ক ছড়িয়ে পড়েছে বিএনপি’র তৃনমূল পর্যায়ের নেতা-কর্মীদের মাঝে। তাই গ্রেপ্তার এড়াতে অনেকেই মোবাইল ফোন বন্ধ করে রয়েছেন আত্মগাপনে।

পুলিশ সুত্র জানা গেছে, গত ৭ দিন বিএনপির ও তাঁর অঙ্গ সংগঠনের ১১নেতা-কর্মীকে গ্রেপ্তার করেছে পুলিশ। গ্রেপ্তারকৃতরা হলেন উপজেলা বিএনপির যুগ্ম আহবায়ক মোঃ স্যামুয়েল আহম্মেদ লেলিন, সূর্যমনি ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক মোঃ মাহাবুব হোসেন জোমাদ্দার, বাউফল উপজেলা যুবদলের সদস্য সচিব মোঃ মামুন খান, উপজলা কৃষকদলের আহবায়ক মো. তৌহিদুল ইসলাম (ফয়সাল), যুবদল নেতা হাজী মো. রুবেল হোসেন, ইউনিয়ন পর্যায়ের নেতা মোরছালিন, সামছুল হক মৃধা, বাবু, শেরআলী আকন, মিরাজ হাওলাদার ও মো. কামাল হোসেন।

বাউফল উপজেলা বিএনপি’র সদস্য সচিব আপেল মাহমুদ ফিরোজ বলেন, বাউফলে কোটা সংস্ককারের দাবিতে কোন আন্দোলন হয়নি। তবুও বিশেষ অভিযান চালিয়ে উপজেলা বিএনপি’র বিভিন্ন পর্যায়ের নেতা-কর্মীদেরকে গ্রেপ্তার করা হচ্ছে। এতে নেতা-কর্মীদের মাঝে আতংঙ্ক দেখা দিয়েছে। গ্রেপ্তার এড়াতে বিএনপি,র নেতা-কর্মীরা পালিয়ে বেড়াচ্ছেন । অবিলম্বে এই গনগ্রেপ্তার বন্ধ ও গ্রেপ্তারকৃতদের মুক্তি দাবি করছি।

এদিকে কোটা সংস্কারের দাবিতে আন্দোলনের সময় ঢাকায় পুলিশ ও আন্দোলনকারীদের মধ্যে সংঘর্ষের ঘটনায় বাউফলের ৪ ব্যক্তির মৃত্যু হয়েছে। নিহতরা হলেন, ধূলিয়া ইউনিয়নের উত্তর হোসনাবাদ গ্রামের মোশারেফ হোসেন হাওলাদারের ছেলে মেহেদি হাসান(৪০)। তিনি ঢাকা টাইমস নামে একটি অনলাইনে সাংবাদিকতা পেশায় ছিলেন।

সূর্যমনি ইউনিয়নের ইন্দ্রকুল গ্রামের ফখরুল ইসলামের ছেলে ও উপজেলা যুবদলের যুগ্ম আহবায়ক মোঃ নবীন তালুকদার(৩২), কনকদিয়া ইউনিয়নের বীরপাশা গ্রামের মঈনউদ্দিনর ছেলে ভ্যানচালক মো জাহাঙ্গীর(৪৫)ও কেশবপুর ইউনিয়নের ভরিপাশা গ্রামের ওবায়দুল হকের ছেলে ছাত্র আল আমিন(১৬)। বাউফল থানার ওসি শোনিত কুমার গায়েন এ তথ্য নিশ্চিত করেছেন।

যাযাদি/ এম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে