রোববার, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১

পঞ্চগড়ে নাশকতার তিন মামলায় আসামী ১৪০০ জন, গ্রেফতার ২৯ 

পঞ্চগড় প্রতিনিধি
  ২৫ জুলাই ২০২৪, ১৭:৪৮
ছবি-সংগৃহিত

ছাত্র আন্দোলনের নামে নাশকতায় পঞ্চগড় সদর থানায় তিনটি মামলা হয়েছে। এসব মামলায় ৯৭ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত আসামী করা হয়েছে এক হাজার ৪শ জনকে।

বৃহস্পতিবার বিকেল পর্যন্ত বিগত ২৪ ঘন্টায় নতুন করে আরও ৩ জনকে গ্রেফতার করেছে পুলিশ। এ নিয়ে বিএনপি-জামাত-শিবিরের ২৯ জন নেতাকর্মীকে গ্রেফতার করেছে পুলিশ। মামলার অন্য আসামীদেরকেও গ্রেফতারে তৎপরতা চালাচ্ছে পুলিশ-জানিয়েছেন পঞ্চগড় সদর থানার ওসি প্রদীপ কুমার রায়।

এদিকে চলমান কারফিউর ষষ্ঠ দিনে অনেকটাই স্বাভাবিক হয়ে উঠছে সাধারণ জনজীবন। গতকাল বৃহস্পতিবার সকাল ৬টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত শিথিল ছিল কারফিউ। দীর্ঘ সময়ের জন্য কারফিউ শিথিল পাওয়ায় সবাই স্বাভাবিকভাবে কাজকর্ম সারতে পেরেছেন।

আজ সকাল ১১টা থেকে বেলা ৩টা পর্যন্ত সরকারি, বেসরকারি ও স্বায়ত্বশাষিত প্রতিষ্ঠান এবং ব্যাংক-বীমা খোলা থাকায় অফিসিয়াল কাজকর্ম এবং টাকা উঠানো ও জমা দেয়ার কাজ চলেছে স্বাভাবিকভাবেই।

বৃহস্পতিবার ছিল পঞ্চগড়ে হাটবার। সকাল-সন্ধ্যা কারফিউ শিথিল থাকায় বসেছিল পঞ্চগড়ের রাজনগর পশুর হাট। গত রোববার হাটবার থাকলেও কারফিউর কারণে হাট বসতে দেয়নি আইনশৃংখলা বাহিনী। দুরপাল্লাসহ অভ্যন্তরিণ রুটে চলাচল করেছে যানবাহন।

তবে আন্ত:নগর ট্রেন বন্ধ থাকায় কোন ভির ছিল না বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম রেলস্টেশনে। জেলা শহরে প্রচুর পরিমানে ইজিবাইক, রিকসাসহ তিন চাকার যানবাহনগুলো চলাচল করেছে। এ কারণে সারাদিনই জেলা শহরে ছিল যানজট। আজ শুক্রবারও বৃহস্পতিবারের মত সকাল ৬টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত কারফিউ শিথিল থাকবে বলে জানিয়েছে জেলা প্রশাসন।

যাযাদি/ এম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে