রোববার, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১
কোটা সংস্কার আন্দোলন 

চমেক হাসপাতালে এখনো ভর্তি ১৬, একজনের অবস্থা আশঙ্কাজনক

চট্টগ্রাম ব্যুরো
  ২৫ জুলাই ২০২৪, ১৭:৩৬
ছবি-যায়যায়দিন

চট্টগ্রামে কোটা সংস্কার আন্দোলনকে কেন্দ্র করে সংঘাতের ঘটনার পাঁচ দিন পেরিয়ে গেলেও আহতদের মধ্যে এখনো ১৬ জন হাসপাতালে ভর্তি রয়েছেন। আর এদের মধ্যে একজনের অবস্থা আশঙ্কাজনক বলে জানিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ। তাকে হাসপাতালের ইনটেনসিভ কেয়ার ইউনিট বা নিবিড় পরিচর্যা ইউনিটে (আইসিইউ) রাখা হয়েছে।

বুধবার (২৪ জুলাই) বিকালে বিষয়টি নিশ্চিত করেছেন চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ তসলিম উদ্দীন।

আইসিইউতে থাকা ওই যুবকের নাম আবদুল মজিদ (২০)। তিনি পেশায় পরিবহন শ্রমিক। চাঁদপুরে একটি গণপরিবহনের হেলপার ছিলেন। তার গ্রামের বাড়ি খাগড়াছড়িতে। কোটা সংস্কার আন্দোলনে সংঘর্ষের ঘটনায় গত বৃহস্পতিবার চাঁদপুরে আহত হন। এতে তার শরীরের প্রায় ৭০ শতাংশ পুড়ে যায়। উন্নত চিকিৎসার জন্য চাঁদপুর থেকে চমেকে নিয়ে আসেন এ রোগীর স্বজনরা।

চমেক হাসপাতাল সূত্রে জানা গেছে, আহত বাকি ১৫ জনের মধ্যে ২০ নম্বর চক্ষু ওয়ার্ডে ৩ জন, ২ নম্বর ক্যাজুয়ালিটি ওয়ার্ডে ৬ জন, ২৮ নম্বর নিউরো সার্জারি ওয়ার্ডে ১ জন, এবং ২৬ নম্বর অর্থোপেডিক ওয়ার্ডে ৫ জন ভর্তি রয়েছেন। বর্তমানে চিকিৎসাধীন সকলে আশংকামুক্ত আছেন বলে জানিয়েছেন চমেক পরিচালক।

যাযাদি/ এম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে