রোববার, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১

চুরির অপবাদে শিশুকে মধ্যযুগীয় কায়দায় নির্যাতন, আটক ২

নাজিরপুর (পিরোজপুর) প্রতিনিধি
  ২৫ জুলাই ২০২৪, ১৭:০১
ছবি-যায়যায়দিন

পিরোজপুরের নাজিরপুরে কবুতর চুরির অপবাদ দিয়ে সিয়াম নামের ১০ বছরের এক শিশুকে মধ্যযুগীয় কায়দায় নির্যাতন করা হয়েছে।

নির্যাতনের কারণে শিশুটি এখন অস্বাভাবিক আচরণ করছে। কেউ সামনে গেলেই মারবেন না বলে চিৎকার করে উঠছে।

এই ঘটনায় নির্যাতনের শিকার সিয়াম ফকিরের মামা ওয়াহিদুল ইসলাম বাদী হয়ে নাজিরপুর থানায় দুই জনকে আসামী করে একটি মামলা করেন। পুলিশ ফিরোজা বেগম (৫৫) ও লাবনি আক্তার (২৬) নামের দুজনকে আটক করেছে, তারা সম্পের্কে মা ও মেয়ে।

ঘটনাটি ঘটেছে বৃহস্পতিবার (২৫ জুলাই) সকাল ৮ টায় উপজেলার ৮ নং শ্রীরামকাঠী ইউনিয়নের কালিকাঠী গ্রামে। নিযাতনের স্বীকার শিশু একই এলাকার মো: আক্তার ফকিরের ছেলে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, ওই এলাকার মৃত মো: মন্নান মল্লিকের স্ত্রী মোসা: ফিরোজা বেগম (৫৫) ও তার মেয়ে মোসা: লাবনি আক্তার (২৬), বৃহস্পতিবার সকাল ৮ টায় শিশু সিয়ামকে তাদের নিজ বাড়ি থেকে ডেকে এনে কবুতর চুরির অপবাদ দিয়ে গলায় ও কোমরে রশি দিয়ে সুপারি গাছের সাথে বেঁধে মধ্যযুগিয় কায়দায় নির্যাতন করেছে।

বিষয়টি স্থানীয়দের নজরে আসলে তারা সেখানে গিয়ে উদ্ধারের চেষ্টা করলে তাদের উপরেও ক্ষিপ্ত হয়ে ওঠেন নিযাতনকারীরা পরে পুলিশের জরুরী সেবা ৯৯৯-এ ফোন দেয় এবং ঘটনাস্থল থেকে নাজিরপুর থানা পুলিশ তাকে উদ্ধার করে নাজিরপুর উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সে নিয়ে প্রাথমিক চিকিৎসা শেষে ভতি করানো হয়। নেক্কার জনক এই ঘটনার প্রতিবাদে খুব্ধ হয়ে উঠেন এলাকাবসী।

ভুক্তভোগী সিয়াম জানায়, আমাকে বাড়ি থেকে ডেকে নিয়ে কবুতর চুরির অপবাদ দিয়ে মা এবং মেয়ে মিলে সুপারি গাছের সাথে রশি দিয়ে বেধে লাঠি দিয়ে বেধরক মারধর করে। আমি কোনো কবুতর চুরি করিনি, আমাকে প্রায় ৩ ঘন্টা ধরে বেঁধে লাঠি দিয়ে মারপিট করে। নাজিরপুর উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সের ডা: জিন্নাত তাসনিম জানান, শিশুটিকে গুরুত্বর অসুস্থ অবস্থায় হাসপাতালে আনা হয়েছে তার শরীরের বিভিন্ন জায়গায় ক্ষত ও আঁঘাতের চিহ্ন দেখা গেছে, আমরা তাকে প্রাথমিক চিকিৎসা দিয়ে ভতি করে পযাবেক্ষনে রেখেছি। যদি কোন গুরুত্বর সমস্যা হয়ে থাকে তাহলে তাকে উন্নত চিকিৎসার জন্য অন্যত্র পাঠাব।

নাজিরপুর থানার অফিসার ইনচাজ (ওসি) মো: শাহ্ আলম হাওলাদার বলেন, জাতীয় জরুরী সেবা (৯৯৯) মাধ্যমে সংবাদ পেয়ে ঘটনাস্থলে পুলিশ প্রেরণ করা হয় এবং ঘটনাস্থল থেকে ভিকটিমকে উদ্ধার করে চিকিৎসার জন্য হাসপাতালে প্রেরন করা হয় একই সাথে উক্ত ঘটনায় মামলা রুজু ও ঘটনায় যুক্ত ২ জন আসামীকে গ্রেফতার করা হয়।

যাযাদি/ এম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে