রোববার, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১

কোটা সংস্কার আন্দোলনকারী ও পুলিশের সংঘর্ষের ঘটনায় মামলা, গ্রেপ্তার ৫৫

সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি
  ২৫ জুলাই ২০২৪, ১৫:৫৫
ফাইল ছবি

নীলফামারী সদর ও সৈয়দপুরে বৃহস্পতিবার (১৮ জুলাই) কোটা সংস্কার আন্দোলনকারী ও আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের সাথে সংঘর্ষের ঘটনায় মোট চারটি মামলা হয়েছে। এর মধ্যে নীলফামারী সদরে একটি ও সৈয়দপুরে তিনটি মামলা করা হয়েছে। এ চারটি মামলার বাদী হয়েছে পুলিশ। এসব মামলার নামীয় আসামি ১১৬ জন এবং অজ্ঞাত আসামি করা হয়েছে দুই সহস্রাধিক।

বৃহস্পতিবার থেকে বুধবার (২৪ জুলাই) পর্যন্ত এসব মামলায় পুলিশ গ্রেপ্তার করেছে ৫৫ জন আসামিকে।

সৈয়দপুর বৃহস্পতিবার (১৮ জুলাই) দুপুরে কোটা সংস্কার আন্দোলনকারীদের সঙ্গে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সংঘর্ষের সময় আন্দোলনকারীরা শহরের বঙ্গবন্ধু চত্বরের ট্রাফিক পুলিশ বক্সটিতে আগুন ধরিয়ে দেন।

নীলফামারী সদর থানার ওসি (তদন্ত) এমআর সাঈদ সংবাদকর্মীদের জানান, বৃহস্পতিবার (১৮ জুলাই) রাতে উপ-পরিদর্শক (এসআই) বেলাল হোসেন বাদী হয়ে ১৬ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত ২০০০ থেকে ২২০০ জনকে আসামি করে একটি মামলা করেন। ওই মামলায় বুধবার সকাল পর্যন্ত ১২ জনকে গ্রেপ্তার করা হয়েছে।

একইদিনে সৈয়দপুরে সংঘর্ষের ঘটনায় সৈয়দপুর থানায় রেলওয়ে পুলিশের পক্ষে দু’টি এবং সৈয়দপুর থানা পুলিশের পক্ষ থেকে একটি মামলা করা হয়েছে। এ তিন মামলায় ১০০ জনের নাম উল্লেখ ছাড়াও অসংখ্য জনকে অজ্ঞাত আসামি করা হয়েছে। এ তিন মামলায় বুধবার পর্যন্ত গ্রেপ্তার করা হয়েছে ৪৩ জন আসামিকে। সৈয়দপুর থানার অফিসার ইনচার্জ (তদন্ত) এসএম রাসেল পারভেজ বিষয়টি নিশ্চিত করেছেন।

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে