রোববার, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১

ডুমুরিয়ায় যৌতুকের দাবীতে শ্বাসরোধ করে স্ত্রীকে হত্যা, আটক ২

ডুমুরিয়া (খুলনা) প্রতিনিধি
  ২৪ জুলাই ২০২৪, ১৬:৫১
ছবি-সংগৃহিত

খুলনার ডুমুরিয়ায় যৌতুকের দাবীতে স্ত্রীকে শ্বাসরোধ করে হত্যার অভিযোগে স্বামীসহ ৬ জনের নামে থানায় মামলা হয়েছে। ঘটনাটি ঘটে গত সোমবার বিকালে উপজেলার বরাতিয়া এলাকায়।

পুলিশ স্বামী বেলাল হোসেন বাকি ও ভাশুর সাখাওয়াত হোসেন সাকিকে গ্রেফতার করে মঙ্গলবার আদালতে প্রেরণ করেছেন। সাকি ও বাকি দুই ভাই গলদা চিংড়ির ব্যবসায়ী।

পুলিশ ও স্থানীয় সুত্রে জানা যায়, ডুমুরিয়া উপজেলার বরাতিয়া গ্রামের সোবহান মোল্যার ছেলে বেলাল হোসেন বাকি(৪৫)’র সাথে পারিবারিকভাবে ২০১৬ সালে দাকোপ উপজেলার হোগলাবুনিয়া গ্রামের খায়রুজ্জামান মনির মেয়ে রিথির(২৩) বিবাহ হয়।

তাদের সুখের দাম্পত্যজীবনে আয়শা (৫) ও আপিপা(৫মাস) নামে দু’কন্যা সন্তান হয়। কিš‘ গত ৭/৮মাস আগে একটি স্বর্ণের গহনাকে কেন্দ্র করে তাদের সুখের সংসারে ভাঙ্গন শুরু হয়। ব্যাপক কলোহ লেগে যায় স্বামী-স্ত্রীর মধ্যে।

বাকি প্রায়ই সময় স্ত্রীকে মারধরও করতো বলে অভিযোগ রয়েছে। রিথির পিতা মামলার বাদী খায়রুজ্জামান জানায়, একটি স্বর্ণের গহনা স্বামীর অজান্তে রিথি তাদের এক প্রতিবেশিকে ধার দেয়। সময় মত ওই গহনা ফিরিয়ে দিতে না পারার একপর্যায়ে স্বামী বিষয়টি জানতে পারে। মূলত সেই থেকে মেয়ে রিথি শারিরীক ও মানষিকভাবে স্বামীর নির্যাতনের শিকার হয়ে আসছে।

এ বিষয়ে থানা অফিসার ইনচার্জ সুকান্ত সাহা জানান, শ্বাসরোধ করে হত্যা না আত্মহত্যা তা ময়না তদন্তের রিপোর্ট পেলেই জানা যাবে। তবে যৌতুকের দাবীতে শ্বাসরোধ পূর্বক হত্যা ও সহায়তা করার অপরাধে থানায় মামলা হয়েছে। মামলার দুই আসামীকে গ্রেফতার করে আদালতে সোপর্দ করা হয়েছে।

উল্লেখ্য, গত ২২ জুলাই সোমবার পড়ন্ত বিকালে রিথি বেগম তাদের বাড়ির বাথরুমে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করে। বাড়ির লোকজন প্রতিবেশিদের সহায়তায় সন্ধ্যা সোয়া ৭টার দিকে রিথিকে মুমুর্ষ অবস্থায় ডুমুরিয়া হাসপাতালে নেয়া হয়। তবে হাসপাতালে আনার আগেই রিথি মারা গেছে বলে সেখানকার কর্তব্যরত চিকিৎসক জানিয়েছেন। যাযাদি/ এম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে