রোববার, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১

জামালপুরে  আন্দোলনকারীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ, আটক ৪

জামালপুর প্রতিনিধি
  ১৮ জুলাই ২০২৪, ১৮:৩৫
ছবি-যায়যায়দিন

জামালপুরে কোটা সংস্কারের দাবিতে ‘কমপ্লিট শাটডাউন’ চলাকালে ট্রেন অবরোধ ও পুলিশের সাথে ব্যাপক সংঘর্ষের ঘটনা ঘটেছে। বৃহস্পতিবার দুপুরে শহরের গেইটপাড় এলাকায় এই ঘটনা ঘটে। এতে ৮ পুলিশ সদস্য আহত ও ৪ জনকে আটক করা হয়েছে।

বৃহস্পতিবার দুপুরে শহরের গেইটপাড় এলাকায় কোটা সংস্কারের দাবিতে অবস্থান নেয় আন্দোলনকারীরা।

এ সময় তারা প্রধান সড়ক এবং জামালপুর-দেওয়ানগঞ্জ ও জামালপুর-সরিষাবাড়ী রেলপথ অবরোধ করে রাখে। এতে করে সকল প্রকার যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়। এছাড়াও ঢাকা থেকে ছেড়ে আসা দেওয়ানগঞ্জগামী আন্ত:নগর তিস্তা এক্সপ্রেস ট্রেন জামালপুর রেলওয়ে স্টেশন থেকে সামনে এগিয়ে গেলে অবরোধের মুখে পড়ে এবং বেশকিছুক্ষণ ট্রেনটি দাড়িয়ে থেকে পুনরায় জামালপুর টাউন জংশন স্টেশনে ফিরে যায়।

এছাড়াও ঢাকা থেকে ছেড়ে আসা তারাকান্দিগামী আন্ত:নগর আগ্নিবীনা এক্সপ্রেস, ভূঞাপুরগামী আন্ত:নগর জামালপুর এক্সপ্রেস ও দেওয়ানগঞ্জ থেকে ছেড়ে আসা ঢাকাগামী কমিউটার ট্রেন বিভিন্ন স্টেশনে আটকা পরে। পুলিশ আন্দোলনকারীদের অবরোধ তুলে নিতে বারবার অনুরোধ করলেও তারা অবস্থান করে।

অবস্থানকালে বিক্ষুদ্ধরা কোটা সংস্কার ও দেশব্যাপী বিভিন্ন স্থানে আন্দোলনকারীদের উপর হামলা ও হত্যার প্রতিবাদ জানিয়ে বিক্ষোভ করতে থাকে। এক পর্যায়ে জেলার পুলিশ সুপার মো: কামরুজ্জামান আন্দোলনকারীদের অবরোধ তুলে নিতে অনুরোধ করার সময় ইট-পাটকেল নিক্ষেপ ও ধাওয়া পাল্টা ধাওয়া শুরু হয়।

এ সময় পুলিশ লাঠিচার্জ, গুলি ও টিয়ার শেল নিক্ষেপ করে আন্দোলকারীদের ছত্রভঙ্গ করে দেয়। ঘন্টাব্যাপী পুলিশ ও আন্দোলনকারীদের মধ্যে সংঘর্ষ, ধাওয়া-পাল্টা ধাওয়া চলতে থাকে। সংঘর্ষ চলাকালে ১৫টি টিয়ার শেল ও ৩০ রাউন্ড রাবার বুলেট ছুড়ে পুলিশ। সংঘর্ষের ঘটনায় ৮ পুলিশ সদস্য আহত হয়, তবে আন্দোলনকারীদের হতাহতের খবর জানা যায়নি।

ঘটনাস্থল থেকে ৪ জনকে আটক করেছে পুলিশ। পরে চার ঘন্টা পর ট্রেন ও যানবাহন চলাচল স্বাভাবিক হয়। শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্টে পর্যাপ্ত পুলিশ মোতায়েন করা হয়েছে এবং থমথমে পরিস্থিতি বিরাজ করছে।

যাযাদি/ এম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে