শনিবার, ৩১ আগস্ট ২০২৪, ১৬ ভাদ্র ১৪৩১

ফেসবুক লাইভে এসে পদত্যাগের ঘোষণা ছাত্রলীগ নেতার

জাজিরা (শরীয়তপুর) প্রতিনিধি
  ১৮ জুলাই ২০২৪, ১৭:৪৭
ছবি-যায়যায়দিন

শরীয়তপুরের জাজিরা উপজেলা ছাত্রলীগের এক নেতা ফেসবুক লাইভে এসে ছাত্রলীগ থেকে পদত্যাগের ঘোষণা দিয়েছেন। পদত্যাগের ঘোষণা দেয়া মো: দিদার সরদার জাজিরা উপজেলা ছাত্রলীগের যুগ্ম সাধারণ-সম্পাদক।

বুধবার (১৭ জুলাই) রাত ৮ টায় তার ব্যক্তিগত ফেসবুক প্রোফাইলে সরাসরি লাইভে এসে তিনি এই পদত্যাগের ঘোষণা দেন।

৩ মিনিট ৪৪ সেকেন্ডের ওই লাইভে তিনি জানান, "মুক্তিযোদ্ধারা আমার কাছে সবচেয়ে সম্মান এবং শ্রদ্ধার। তারা জাতীর শ্রেষ্ঠ সম্পদ। বাংলাদেশ আওয়ামীলীগ দেশের ব্যাপক উন্নয়ন করেছে, তা অমান্য করার কোন সুযোগ কারো নেই। ব্যক্তিগত ভাবে আমি মনে প্রাণে আওয়ামীলীগকেই পছন্দ করি বলে আমি ছাত্রলীগের একজন কর্মী ছিলাম। ছাত্রলীগ আমার আবেগ ছিলো।আমি ছাত্রলীগের বড় ভাইদের আইডল মনে করতাম। ছাত্রলীগের কর্মী হতে পেরে নিজেকে নিয়ে গর্ব করতাম।’

কিন্তু আজ এই ছাত্রলীগের হাতেই সাধারণ ছাত্র ছাত্রী এভাবে মার খাবে, হত্যা হবে এটা কখনো ভাবতে পারিনি। তারা অধিকার চেয়েছিল, এটাই তাদের অপরাধ? এজন্য যদি তাদের উপর ছাত্রলীগ এভাবে দেশীয় অস্ত্র লাঠি, বন্দুক, বোমা ইত্যাদি নিয়ে হামলা করতে পারে, তাহলে তারা আর কি না করতে পারবে! এই ছাত্রলীগ হচ্ছে ছাত্র ছাত্রীদের অধিকার আদায়ের জন্য কাজ করবে। কিন্তু তারা এসব কি করছে?

আজকে এই ছাত্রলীগ পরিচয় দিয়ে আমার বাবা-মাকে গালি শুনাতে চাই নাহ। আমার বাবা-মা আমাকে ন্যায়ের শিক্ষা দিয়েছেন। আমি জাজিরা উপজেলা ছাত্রলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ছিলাম। আমি আজ স্ব-জ্ঞানে-স্বেচ্ছায় ছাত্রলীগ থেকে পদত্যাগ করলাম। আমি আমার লাইফে আর কোন দল বা রাজনৈতিক সংগঠনের সাথে জড়াবো না। ভালো থেকো প্রাণের সংগঠন। নিজেদের ভুল গুলো সংশোধ করে সাধারণ ছাত্র-ছাত্রীর সাথে কাজ করার আহ্বান রইলো।"

এ বিষয়ে ছাত্রলীগ থেকে সদ্য পদত্যাগকৃত নেতা মো: দিদার সরদারের কাছে জানতে চাইলে তিনি বলেন, আমি নিজ ইচ্ছায় আমার পদ থেকে পদত্যাগ করেছি। এর পরপরই উপর মহল থেকে আমাকে নানা ভাবে হুমকি দেয়া হচ্ছে। আমি বা আমার পরিবারের কিছু হলে এর জন্য জাজিরা উপজেলা ছাত্রলীগ দায়ী থাকবে।

বিষয়টি নিয়ে জাজিরা উপজেলা ছাত্রলীগের সভাপতি রুবেল বেপরী রাতে এক বক্তব্যে জানান, এই বিষয়ে আমি কিছুক্ষণ আগে জেনেছি। আমরা কালকে আনুষ্ঠানিক ভাবে মো: দিদার বেপরীকে স্থায়ী বহিষ্কার করবো। আমি আমাদের উপরমহল বলতে কিছু বুঝিনা, আমাদের কোন উপরমহল নাই। আমরা এই বিষয়ে ওর সাথে কোন কথাও বলিনাই যোগাযোগও করিনাই।

যাযাদি/ এম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে