শনিবার, ৩১ আগস্ট ২০২৪, ১৬ ভাদ্র ১৪৩১

হবিগঞ্জে আন্দোলনকারী-পুলিশ সংঘর্ষে আহত শতাধিক

হবিগঞ্জ প্রতিনিধি
  ১৮ জুলাই ২০২৪, ১৭:৩৯
ছবি-যায়যায়দিন

হবিগঞ্জে কোটা সংস্কার আন্দোলন চলাকালে বিএনপি ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষে শতাধিক লোক আহতের ঘটনা ঘটেছে।

বৃহস্পতিবার (১৮ জুলাই) দুপুর থেকে বিকেল পৌনে ৪টা পর্যন্ত থেমে থেমে এ সংঘর্ষের ঘটনা ঘটে।

সকাল এগারোটায় ছাত্রছাত্রীরা কোটা সংস্কারের দাবিতে হবিগঞ্জ শহরের বিভিন্ন স্থানে অবস্থান কর্মসূচি পালন করছিল। এ সময় টাউন হল রোডে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদের সঙ্গে কোটা বিরোধীদের উত্তেজনা দেখা দিলে পুলিশ তা নিয়ন্ত্রণ করে।

এদিকে, দুপুর ১২টার দিকে বিএনপি ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা জেলা সদরের শায়েস্তানগর এলাকায় বিক্ষোভ করলে পুলিশের সঙ্গে উত্তেজনা দেখা দেয়। পরবর্তীতে বেলা ১টার দিকে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে পুলিশের সঙ্গে তাদের সংঘর্ষ বেঁধে যায়।

বেলা ৩টা পর্যন্ত থেমে থেমে সংঘর্ষের ঘটনা ঘটে। পরে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) ও বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সদস্যরাও ঘটনাস্থলে আসে।

সংঘর্ষ চলাকালে একদিক থেকে আইন-শৃঙ্খলা বাহিনী রাবার বুলেট ও টিয়ার গ্যাস নিক্ষেপ করে। অন্যদিক থেকে বিএনপি ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা ইটপাটকেল নিক্ষেপ করতে থাকে। এতে উভয়পক্ষে শতাধিক লোক আহত হয়েছেন বলে ধারণা করা হচ্ছে।

বিকেল ৪টায় এ রিপোর্ট লেখার সময় পর্যন্ত জেলা প্রশাসক কার্যালয়ের সামনে হবিগঞ্জ শহরের প্রধান সড়কে উত্তেজনা চলছিল। সংঘর্ষ চলাকালে স্থানীয় সাধারণ পথচারীরা দিগি¦দিক ছুটাছুটি করতে থাকেন।

হবিগঞ্জ সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) অজয় চন্দ্র দেব বলেন “কি পরিমাণ রাবার বুলেট ও টিয়ার গ্যাস নিক্ষেপ করা হয়েছে পরিস্থিতি নিয়ন্ত্রণের পর তা জানানো হবে।”

এদিকে, বিকেলে কোটা সংস্কারের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের সাথে জেলা সদরে কর্মরত সাংবাদিকদের প্রায় আধাঘন্টার আলোচনা হয়। এরপর শিক্ষার্থীরা কোটাবিরেঅধী মিছিল দিয়ে হবিগঞ্জ শহর প্রদক্ষিণ করে।

যাযাদি/ এম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে