রোববার, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১

জাজিরায় কোটা ইস্যুতে শিক্ষক গ্রেফতার: ফেসবুকে নিন্দার ঝর

জাজিরা (শরীয়তপুর) প্রতিনিধি
  ১৮ জুলাই ২০২৪, ১৬:৩৩
ছবি-যায়যায়দিন

শরীয়তপুরের জাজিরা উপজেলায় কোটা ইস্যুতে শিক্ষার্থীদের সংহতি জানানোয় শহিদুল ইসলাম শাওন(৩৫) নামের এক শিক্ষককে গ্রেফতার করেছে জাজিরা থানা পুলিশ।

বৃহস্পতিবার (১৮ জুলাই) দুপুরে উপজেলার হাসপাতাল মোড় এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। এসময় ফোরহাদ হোসেন(২০) নামের আরেক শিক্ষার্থীকেও গ্রেফতার করা হয়।

বিষয়টি নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ব্যাপক নিন্দার ঝর বইছে। তার ছাত্র-ছাত্রী ও শুভানুধ্যায়ীদের অনেকেই প্রতিবাদ জানিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট করেছেন। তারা অনতিবিলম্বে তাদের প্রিয় শিক্ষকের মুক্তির দাবি জানিয়েছেন।

জানা যায়, জাজিরা পৌরসভার আক্কেল মাহমুদ মুন্সি কান্দির ফজলুর রহমান চৌকিদারের ছেলে শহিদুল ইসলাম শাওন জাজিরা বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজের সাবেক আইসিটি শিক্ষক। ভালো আইসিটি পড়ানোয় এবং শিক্ষার্থী বান্ধব শিক্ষক হিসেবে স্থানীয়ভাবে তার ব্যাপক পরিচিতি ও জনপ্রিয়তা রয়েছে।

সম্প্রতি জাজিরায় কোটা ইস্যুতে সাধারণ শিক্ষার্থীদের পক্ষে তাকে অত্যন্ত সরব ভুমিকা পালন করতে দেখা যায়। যার ফলে মঙ্গলবার কোটা ইস্যুতে জাজিরায় শিক্ষার্থীদের বিক্ষোভের পরে জাজিরা থানা পুলিশ তাকে গ্রেফতার করে নিয়ে যায়। এদিন দ্বিতীয় দিনের মতো কোটা ইস্যুতে জাজিরায় শিক্ষার্থীরা বিক্ষোভ দেখায়।

শরীয়তপুরের নড়িয়া সার্কেলের সহকারী পুলিশ সুপার (এএসপি) আহসান হাবিব জানান, অরাজকতা সৃষ্টির দায়ে শহিদুল ইসলাম শাওন ও ফোরহাদ হোসেনকে আমরা গ্রেফতার করেছি। তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

যাযাদি/ এম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে