রোববার, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১

বরিশালে আন্দোলনকারীদের ইট পাটকেলে পুলিশের উপ-কমিশনার রক্তাক্ত

বরিশাল অফিস
  ১৭ জুলাই ২০২৪, ২০:৩১
আপডেট  : ১৮ জুলাই ২০২৪, ১৩:১৫
ছবি : যায়যায়দিন

ঢাকা-বরিশাল মহাসড়কের নথুল্লাবাদ কেন্দ্রিয় বাস টার্মিনাল এলাকায় কোটা সংস্কার আন্দোলনকারীদের সংঘর্ষে মেট্রোপলিটন পুলিশের উপ-কমিশনার (ডিসি) আলী আশরাফ ভূঞাসহ কয়েকজন সাংবাদিক আহত হয়েছেন। বুধবার (১৭ জুলাই) বিকেল ৫টার দিকে নগরীর কেন্দ্রীয় বাস টার্মিনাল নথুল্লাবাদ সংলগ্ন সড়কে এ সংঘর্ষ হয়।

প্রত্যক্ষদর্শীরা জানান, শিক্ষার্থীরা সড়ক অবরোধ করে অবস্থান নিলে তাদের ছত্রভঙ্গ করতে পুলিশ টিয়ারশেল নিক্ষেপ করে। তখন আন্দোলনকারীরা পুলিশকে লক্ষ্য করে ইট-পাটকেল নিক্ষেপ করে।

এতে ডিসি আলী আশরাফ ভূঞা এবং কয়েকজন সাংবাদিক ও শিক্ষার্থী আহত হন। জানা গেছে, বুধবার বেলা সাড়ে ১১ টার দিকে আন্দোলন শুরু করলেও দুপুর দেড় টার দিকে শিক্ষার্থীরা ঢাকা-বরিশাল মহাসড়কের নগরীর চৌমাথা এলাকায় পুলিশের সাথে সংঘর্ষে জড়িয়ে পড়ে। বিভিন্ন গলিতে অবস্থান নিয়ে পুলিশকে লক্ষ্য করে ইট-পাটকেল নিক্ষেপ করে শিক্ষার্থীরা। পরিস্থিতি নিয়ন্ত্রনে পুলিশ কয়েক দফায় টিয়ারশেল, সাউন্ড গ্রেনেড ও রাবার বুলেট ছুড়ে। এরপর শিক্ষার্থীরা পার্শবর্তী হাতেম আলী কলেজ ক্যাম্পাসে গিয়ে আশ্রয় নেয়। তবে বিকেলে আবারো একই এলাকাসহ পার্শবর্তী চৌমাথা-বটতলা সড়কে বাশ ফেলে অবরোধ করে শিক্ষার্থীরা।

অন্যদিকে এই ঘটনার রেশ কাটতে না কাটতেই ঢাকা-বরিশাল মহাসড়কের নথুল্লাবাদ কেন্দ্রিয় বাস টার্মিনাল এলাকায় আরেক দফায় পুলিশের সাথে সংঘর্ষে জরায় শিক্ষার্থীরা। সেখানেও পুলিশ লাঠিচার্য ও টিয়ারশেল নিক্ষেপ করে পরিস্থিতি নিয়ন্ত্রন করে। দিনব্যাপী সংঘর্ষের বিকেলে নথুল্লাবাদ এরঅকায় শিক্ষার্থীদের ইট পাটকেলে মেট্রোপলিটন পুলিশের উপ-পুলিম কমিশনার (দক্ষিন) আশরাফ আলী ভুঞা গুরুতর আহত হন। এছাড়া আন্দোলনকারীদের নিউজ কভারেজে গেলে বিভিন্ন মিডিয়ার সাংবাদিকদের আটকে রেখে জিম্মি করা হয়। এমনকি আন্দোলনকারীদের ইট পাটকেলে অনেক সংবাদিক আহত হন।

যাযাদি/ এস

বরিশাল নথুল্লাবাদে আন্দোলনকারীদের ইট পাটকেলের আঘাতে আহত মেট্রোপলিটন পুলিশের উপ-কমিশনার (ডিসি) আলী আশরাফ ভূঞা-যাযাদি

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে