রোববার, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১

মুক্তিযুদ্ধের চেতনাকে অসম্মান : গফরগাঁওয়ে মানববন্ধন

গফরগাঁও (ময়মনসিংহ) প্রতিনিধি
  ১৬ জুলাই ২০২৪, ১৪:৩৩
ছবি-যায়যায়দিন

মুক্তিযুদ্ধের চেতনা ও মুক্তিযোদ্ধাদের অসম্মানের প্রতিবাদে মানবন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেছেন ময়মনসিংহের গফরগাঁও উপজেলার বীর মুক্তিযোদ্ধারা ও মুক্তিযোদ্ধা সন্তানরা।মঙ্গলবার দুপুর ১২টায় আমরা মুক্তিযোদ্ধার সন্তান,গফরগাঁও শাখার আয়োজনে উপজেলা পরিষদ চত্বরে এ মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।

কোটাবিরোধীদের বিতর্কিত স্লোগান ‘আমি কে, তুমি কে রাজাকার, রাজাকার’-এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান মুক্তিযোদ্ধারা ও মুক্তিযোদ্ধার সন্তানরা ।

এতে বক্তব্য রাখেন, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডের সাবেক ডেপুটি কমান্ডার মফিজ উদ্দিন, বীর মুক্তিযোদ্ধা সলিমুল্লাহ মোস্তফা, মোঃ শহিদুল্লাহ , নিজাম উদ্দিন ও আমরা মুক্তিযোদ্ধার সন্তান, উপজেলা শাখার সাধারণ সম্পাদক মোহাম্মদ মনিরুজ্জামান মনির, উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতির সাধারন সম্পাদক জাহাঙ্গীর আলম সেলিম প্রমুখ।

বক্তারা বলেন, ‘তুমি কে, আমি কে, বাঙালি বাঙালি’- মহান মুক্তিযুদ্ধে অনুপ্রেরণাদায়ী এই স্লোগানকে ব্যঙ্গ করে স্বাধীনতাবিরোধী নব্য রাজাকার আত্মপরিচয়ধারীরা কোটা সংস্কারের নামে স্লোগান দিচ্ছে। তারা আরও বলেন, মুক্তিযোদ্ধারা রক্ত দিয়ে যে পতাকা ছিনিয়ে এনেছেনে, সেই পতাকা মাথায় বেঁধে মুক্তিযোদ্ধাদের বিরুদ্ধে ষড়যন্ত্র করা হচ্ছে। ঢাকা বিশ্ববিদ্যালয়সহ সারাদেশের শিক্ষাঙ্গণে শিক্ষার পরিবেশ নষ্টোর পায়তার করছে। আমরা এর তীব্র প্রতিবাদ জানাই।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে