রোববার, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১

মধ্যনগরে ভ্রাম্যমাণ আদালতে পরিচালনা করে নিষিদ্ধ কারেন্ট জাল জব্দ

ধর্মপাশা-মধ্যনগর (সুনামগঞ্জ) প্রতিনিধি
  ১৬ জুলাই ২০২৪, ১৩:১১
ছবি: যায়যায়দিন

সুনামগঞ্জের মধ্যনগর উপজেলার টাঙ্গুয়ার হাওরে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ৭৫০ মিটার সরকার নিষিদ্ধ কোনা জাল ও ১ হাজার৫০০ মিটার কারেন্ট জাল জব্দ করা হয়।

জব্দকৃত কারেন্ট ও কোণা জালের আনুমানিক মূল্য ৩ লাখ ৬৫ হাজার টাকা। এছাড়া নিষিদ্ধ এসব জাল দিয়ে মাছ ধরার অপরাধে পৃথক দুইটি মামলায় দুই ব্যক্তিকে জরিমানা করা হয়।

সোমবার সকাল থেকে দুপুর ১টা থেকে ৬টা পর্যন্ত এ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন ভ্রাম্যমাণ আদালতের বিচারক মধ্যনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট অতীশ দর্শী চাকমা।

উপজেলা প্রশাসন সূত্রে জানা যায়, মধ্যনগর উপজেলার টাঙ্গুয়ার হাওরে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ৭৫০ মিটার সরকার নিষিদ্ধ কোনা জাল ও ১ হাজার ৫০০ মিটার কারেন্ট জাল জব্দ করা হয়। জব্দকৃত কারেন্ট ও কোণা জালের আনুমানিক মূল্য ৩ লাখ ৬৫ হাজার টাকা। এসব নিষিদ্ধ জাল ব্যবহার করে মাছ ধরার অপরাধে উপজেলার রামপুর গ্রামের মৃত আনজাত আলীর পুত্র মোঃ নুরুল ইসলামকে(৪২) তিন হাজার টাকা এবং নিশ্চিন্তপুর গ্রামের মো. আব্দুল জলিলের পুত্র মোঃআব্দুল কাহারকে (৪০) দেড় হাজার টাকা জরিমানা করা হয়।

এসময় সিনিয়র মৎস্য অফিসার মো. মাহমুদুর রহমান, উপজেলা শিক্ষা অফিসার মোহাম্মদ দেলোয়ার হোসেন ও মধ্যনগর থানার এস আই তপন চন্দ্র দাসসহ পুলিশ সদস্যারা উপস্থিত ছিলেন।

এ বিষয়ে মধ্যনগরের ইউএনও ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট অতীশ দর্শী চাকমা বলেন, মৎস্য ও পরিবেশ সুরক্ষায় এ ধরণের অভিযান অব্যাহত থাকবে।

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে