ভেদরগঞ্জে কোটা বিরোধী আন্দোলনের প্রতিবাদে বিক্ষোভ

প্রকাশ | ১৫ জুলাই ২০২৪, ১৯:৩৫

ভেদরগঞ্জ, শরীয়তপুর প্রতিনিধি
ছবি যাযাদি

শরীয়তপুরের ভেদরগঞ্জে কোটা বিরোধী আন্দোলনের প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করা হয়েছে। সোমবার উপজেলা মুক্তি যোদ্ধা ও মুক্তি যোদ্ধা সন্তানরা বিকাল ০৫ টায় ভেদরগঞ্জ  উপজেলা পরিষদ ভবনের সামনে থেকে একটি বিক্ষোভ মিছিল বের করা হয়। মিছিলটি ভেদরগঞ্জ বাজার ঘুরে  উপজেলা বঙ্গবন্ধুর মুরালের সামনে বিক্ষোভ সমাবেশের মাধ্যমে শেষ হয়।

বিক্ষোভ মিছিল শেষে সমাবেশে বক্তারা বলেন মুক্তিযুদ্ধের চেতনাকে মুছে ফেলার জন্য একটি চক্র সক্রিয়। কোটা বাতিলের নামে দেশে অরাজকতা সৃষ্টির পায়তারা চালানো হচ্ছে। ষড়যন্ত্রকারীদের প্রতিহত করার ঘোষণা দেন বক্তারা।

তারা আরও বলেন,দেশে অনেক দপ্তরে কোটা রয়েছে,কিন্তু মুক্তিযোদ্ধা কোটাকে নিয়ে বিতর্ক করে রাজপথে নেমে মুক্তিযোদ্ধাদেরকে অপমান করা হচ্ছে। এসময় হাইকোর্টের আদেশ মেনে নিতে আন্দোলনকারী শিক্ষার্থীদেরকে আহবান জানানো হয়।

এসময় উপজেলা মুক্তিযুদ্ধাকালীন কমান্ডার আব্দুল মান্নান রাড়ী,উপজেলা আওয়ামীলীগের সভাপতি  মাস্টার তোফাজ্জল হোসেন মোড়লসহ জেলা মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের সভাপতি ফারুক হোসেন রাড়ী, সিনিয়র সহ সভাপতি শহীদুজ্জামান খান ও ভেদরগঞ্জ উপজেলায় সন্তান কমান্ডের সভাপতি সুমন মাদবর, সাধারন সম্পাদক আলী নেওয়াজ ও সখিপুর থানা সভাপতি রহীমা আলী, সাধারন সম্পাদক সাধারন সম্পাদক সন্তান কমান্ডের নেতৃবৃন্দরা মিছিলে অংশ নেন।

 

যাযাদি/এসএস