রোববার, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১

কেন্দুয়ায় ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে শ্রমিকদের  আনীত অভিযোগের সত্যতা পাওয়া যায়নি

কেন্দুয়া (নেত্রকোণা) প্রতিনিধি
  ১৫ জুলাই ২০২৪, ১৮:২৬
ছবি-যায়যায়দিন

নেত্রকোণার কেন্দুয়া উপজেলায় এক ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে শ্রমিকদের আনীত অভিযোগের তদন্ত ও শুনানি অনুষ্টিত হয়েছে।

রবিবার (১৪ জুলাই) বিকালে উপজেলা নির্বাহী অফিসার ইমদাদুল হক তালুকদারের সভাপতিত্বে উপজেলা পরিষদ মিলনায়তনে উভয় পক্ষের উপস্থিতিতে এ তদন্ত ও শুনানী অনুষ্ঠিত হয় । তদন্ত ও শুনানী কালে অভিযোগকারী ১৪ জন শ্রমিক উপস্থিত হন । তারা কেউই অভিযোগের সত্যতা প্রমাণ করতে পারেননি।

উল্লেখ্য গত ১০ জুলাই চেয়াম্যানের বিরুদ্ধে বিভিন্ন গ্রামের ১৭ জন শ্রমিক উপজেলা নির্বাহী অফিসার বরাবর একটি লিখিত অভিযোগ দায়ের করেন । অভিযোগে বলা হয়, নওপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এডভোকেট সারোয়ার জাহান কাওসার মাত্র ৩০ জন শ্রমিককে দিয়ে ৩৯দিন কাজ করিয়ে ১শ২৫ জন শ্রমিকের বিল করে সেই টাকা আত্মসাৎ করেন তিনি ।

ইউ.পি চেয়ারম্যান এডভোকেট সারোয়ার জাহান কাওসার বলেন, আমার বিরুদ্ধে আনীত অভিযোগ তদন্ত ও শুনানিতে ইতোমধ্যে মিথ্যা প্রমাণিত হয়েছে । একটি কুচক্রী মহল যারা ইউনিয়ন পরিষদের ও আমার ভালো চায় না তারাই উদ্দেশ্য প্রণোদিতভাবে অশিক্ষিত বা অর্ধশিক্ষিত সহজ সরল শ্রমিকদের দিয়ে মিথ্যা নাটক সাজিয়েছিলো । তাছাড়া বিলের টাকা যায় প্রত্যেক শ্রমিকের মোবাইল ব্যাংকিংয়ে । এই অভিযোগে দেখা গেছে এই সব শ্রমিকদের নামে কোন বিল হয়নি এবং মোবাইল ব্যাংকিংয়েও কোন টাকা যায়নি ।

এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার ও তদন্ত কর্মকর্তা ইমদাদুল হক তালুকদার জানান, শুনানিতে চেয়ারম্যান এডভোকেট সারোয়ার জাহান কাওসারের বিরুদ্ধে অতিদরিদ্রের কর্মসংস্থান কর্মসূচীর শ্রমিকদের টাকা আত্মসাতের আনীত অভিযোগ সাক্ষী, বিভিন্ন তথ্য-প্রমাণাদি, তদন্ত ও বক্তব্যে মিথ্যা প্রামাণিত হয়েছে ।

যাযাদি/ এম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে