রোববার, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১

সিলেটে ৪৬ লাখ টাকার ভারতীয় চিনি আটক

সিলেট অফিস
  ১৪ জুলাই ২০২৪, ১৩:০৬
ছবি-যায়যায়দিন

সিলেটে ৪৬ লক্ষাধিক টাকার ভারতীয় চোরাই চিনির দুটি চালান আটক করা হয়েছে।

জেলা গোয়েন্দা বিভাগ এবং জৈন্তাপুর থানা পুলিশের পৃথক দুটি অভিযানে এই চালান দুটি আটক করা হয়। একই সাথে চিনি পরিবহনের কাজে ব্যবহৃত ৩টি ট্রাকও জব্দ এবং ৪জনকে গ্রেফতার করা হয়েছে।

সিলেট জেলা পুলিশ জানায়, আজ শনিবার (১৩ জুলাই) জৈন্তাপুর থানার চিকনাগুল এলাকায় পৃথক দুটি অভিযান চালিয়ে চিনি ভর্তি দুটি ট্রাক আটক করা হয়।

ট্রাকগুলো তল্লাশি করে মোট ৪৮০ বস্তা ভারতীয় চিনি আটক করা হয়েছে। প্রতি বস্তায় ৪৯ কেজি চিনি হলে ৪৮০ বস্তায় ২৩ হাজার ৫২০ কেজি চিনি মূল্য প্রতি কেজি ১২০ টাকা দরে ২৮ লাখ ২২ হাজার ৪০০ টাকা।

সিলেট জেলা পুলিশের গণমাধ্যম কর্মকর্তা এডিসি সম্রাট তালুকদার জানান, চোরাই চিনি পরিবহনের কাজে ব্যবহৃত দুটি ট্রাকও জব্দ এবং দুই চালককে গ্রেফতার করা হয়েছে।

এদিকে, শনিবার ভোরের দিকে জেলা পুলিশ ফতেহপুর ইউনিয়নের চান্দঘাট এলাকায় অভিযান চালিয়ে একটি গাড়িতে পাওয়া ৩১৫ বস্তা ভারতীয় চিনি জব্দ করেছে। ৩১৫ বস্তার প্রতিটিতে ৪৯ কেজি হিসাবে ১৫ হাজার ৪৩৫ কেজির প্রতি কেজি ১২০ টাকা দরে মোট বাজার মূল্য ১৮, ৫২,২০০ টাকা।

গ্রেফতারকৃতরা হলেন কুমিল্লার নাঙ্গলকোট থানার ভুলুয়াপাড়া গ্রামের আমির হোসেনের ছেলে মো. খোকন মিয়া ও পটুয়াখালির গলাচিপা থানার তাপালবাড়ি গ্রামের সামছুল হকের ছেলে মো. আলীম (৪৫)।

তাদের দেয়া তথ্যের ভিত্তিতে পলাতক আসামি জৈন্তাপুর থানার হরিপুর গ্রামের মৃত আব্দুল খালিকের ছেলে কামরুল ইসলাম (৪৭)সহ ৩ জনের বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইনে মামলা দায়ের করে গ্রেফতারকৃত দুজনকে আদালতে সোপর্দ করা হয়েছে বলে জানিয়েছে জেলা পুলিশ।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে