রোববার, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১

শেরপুর শহরের দীর্ঘদিনের বিবদমান দুই গ্রুপের সমঝোতা-যৌথভাবে সম্মেলন  

শেরপুর জেলা প্রতিনিধি
  ১৩ জুলাই ২০২৪, ১৯:৩৮
আপডেট  : ১৩ জুলাই ২০২৪, ১৯:৪৩
ছবি-যায়যায়দিন

শেরপুর সদর উপজেলার র্পূবশেরী এলাকায় দীর্ঘ্দিনের বিবাদমান দুটি দুগ্রুপের সমস্যা সমাধানে সমঝোতার মাধ্যমে মিমাংশা হলো । জেলা আইনজীবী সমিতি সভাপতি এডভোকেট এম কে মোরাদুজ্জামান- ও সাবেক শেরপুর সদর উপজেলা ভাইস চেয়ারম্যান ও সাবেক শেরপুর সরকারী কলেজের ভিপি বায়েজীত হাসান ও স্থানীয় গন্যমান্য ব্যক্তি বর্গের উপস্থিতে ।

১৩জুলাই (শনিবার) সকাল ১১টায় শহরেরর অষ্টমীতলা কোচ টার্মিনাল পূর্বশেরী এলাকায় সমঝোতার ভিত্তিতে যৌথ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয় ।

এডভোকেট এম. কে মোরাদুজ্জামান এর সভাপতিত্বে - লিখিত বক্তব্যে পাঠ করেন সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান বায়েজিদ হাসান ।

তিনি বলেন অত্র এলাকায় দুই গ্রুপের বিবাদমান কলহের জেরে উভয় পক্ষের মধ্যে বেশ কয়েকটি মামলা মোকদ্দমার হয় । যা এলাকার শান্তি শৃঙ্খলার পরিপন্থী। চলমান পরিস্থিতিতে গত ২৯ জুলাই বীর মুক্তিযোদ্ধা এড. মোখলেসুর রহমান আকন্দকে নিয়ে সংবাদ সম্মেলনে যে সকল মিথ্যাচার এবং গুজব ছড়ানো হয়েছিল সেই বক্তব্য প্রত্যাহার করা হলো।

এডভোকেট মোখলেছুর রহমান আকন্দ সাহেব একজন বীরমুক্তিযোদ্ধা ও ধার্মিক ব্যক্তি । অপরদিকে অন্যপক্ষ পাল্টা সংবাদ সম্মেলণ করে সরাফত গং দের বিপক্ষে যে সকল তথ্য উপস্থাপন করেছে তাহাও অতিরঞ্জিত।

চলমান দ্বন্দ্ব নিরসনে বীর মুক্তিযোদ্ধা এড. মো. মোখলেসুর রহমান আকন্দ নিজে উদ্যোগি হয়ে এগিয়ে আসেন এবং তাঁর ভূমিকায় এলাকাবাসী এবং সুধীজনরা সন্তোষ প্রকাশ করেন।

প্রকৃত অর্থে উভয় পক্ষই অত্যন্ত শান্তিপ্রিয় ও সম্মানীয় লোক । নিজেদের মধ্যে ভুল বুঝাবুঝির কারণে এ ধরণের পরিস্থিতির উদ্রেক হয়েছিল। উভয়পক্ষের চলমান বিবাদ নিরসনের লক্ষে গত ৭জুলাই রবিবার উৎসব কমিউনিটি সেন্টারে জেলা আইনজীবী সমিতির সভাপতি, সাধারণ সম্পাদক, সিনিয়র আইনজীবী, রাজনৈতিক ব্যক্তিত্ব, এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ এবং উভয় পক্ষের উপস্থিতিতে শান্তিপূর্ণ আলোচনার মাধ্যমে বিবাদটি সম্পূর্ণরূপে আপোস মিমাংসা করা হয়।

এছাড়াও গত ২৯ জুন সংবাদ সম্মেলনের লিখিত ও পঠিত বক্তব্য প্রত্যাহার করে নেয়া হয়।

পরিশেষে এক মোনাজাতের মধ্যে দিয়ে যৌথ সংবাদ সম্মেলনের সমাপ্তি ঘোষণা করা হয়।

এসময় অন্যান্যদের মধ্য উপস্থিত ছিলেন জেলা আইনজীবী সমিতির সভাপতি এডভোকেট এম.কে মোরাদুজ্জামান, সাবেক সভাপতি এডভোকেট মোকাদ্দেস ফেরদৌসী, সাবেক সভাপতি এডভোকেট বীর মুক্তিযোদ্ধা মোখলেছুর রহমান আকন্দ,সিনিয়র আইনজীবী এডভোকেট আলমগীর কিরবিয়া কামরুল, এডভোকেট নুরুল ইসলাম তালুকদার, ওয়ার্ড কাউন্সিলর নাছিরুল ইসলাম নাহিদ, ছাত্রলীগ নেতা মুরশিদুর রহমান আকন্দ, মোঃ আরিফুল ইসলাম নিশান, বিশিষ্ট ফার্ণিচার ব্যবসায়ী সরাফত আলী, প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিগণ উপস্থিত ছিলেন।

পরিশেষে এক মোনাজাতের মধ্যে দিয়ে যৌথ সংবাদ সম্মেলনের সমাপ্তি ঘোষণা করা হয়।

যাযাদি/ এম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে