রোববার, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১

প্রধানমন্ত্রীর বরাদ্দের টাকা তুলতে চাঁদা আদায়ের অভিযোগ, ইউপি সদস্যসহ গ্রেপ্তার ৩

মাধবপুর (হবিগঞ্জ) প্রতিনিধি
  ১০ জুলাই ২০২৪, ১৪:৩৭
ছবি: যায়যায়দিন

হবিগঞ্জের মাধবপুরে চা শ্রমিকদের জন্য প্রধানমন্ত্রীর বিশেষ বরাদ্দের টাকা উত্তোলনে ভয়ভীতি দেখিয়ে উপকারভোগীর কাছ থেকে চাঁদা আদায়ের অভিযোগে দুই ইউপি সদস্যসহ তিনজনকে গ্রেপ্তার করেছে থানা পুলিশ।

বুধবার (১০ জুলাই) ভোর রাতে থানার এসআই দ্বীন মোহাম্মদ নোয়াপাড়া চা বাগান এলাকায় অভিযান চালিয়ে নোয়াপাড়া ইউনিয়নের ৫ নং ওয়ার্ডের সদস্য বাবুল চন্দ্র র্যালি (৬০) তার ছেলে লিটন র্যালি (২৫) ও ৬ নং ওয়ার্ডের সদস্য দুলাল চন্দ্র ঘোষ (৪৮)কে গ্রেফতার করেছেন।

থানার অফিসার ইনচার্জ জাবেদ মাসুদ জানান-নোয়াপাড়াচা শ্রমিকদের জন্য প্রধানমন্ত্রীর বরাদ্দকৃত বিশেষ অনুদানের ৫ হাজার টাকা উত্তোলন করতে প্রত্যেক শ্রমিক থেকে ভয়ভীতি দেখিয়ে ৫ শত টাকা করে সদস্য বাবুল ও দুলালসহ ২০/২৫জন চাঁদা আদায় করে আসছিল। ভুক্তভোগীদের পক্ষে অভি বোনার্জি নামে এক চা-শ্রমিক মঙ্গলবার থানায় একটি মামলা দায়ের করলে পুলিশ রাতেই অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করে। গ্রেফতারকৃত ৩জনকে আদালতে সোপর্দ করা হয়েছে। অন্য আসামীদের গ্রেফতারে পুলিশি অভিযান অব্যাহত আছে।

এ ব্যাপারে নোয়াপাড়া ইউনিয়নের চেয়ারম্যান সৈয়দ আতাউল মোস্তফা সোহেল জানান আমি শুনেছি তারা চা শ্রমিকদের কাছ থেকে প্রতি টোকেন বাব্য ৫ শত টাকা আদায় করতেন। এটা নিন্দনীয় কাজ।

উপজেলা সমাজসেবা কর্মকর্তা আশরাফ আলী জানান মাধবপুর উপজেলা ৫টি চা বাগানের ৬ হাজার লোকের জন্য প্রধানমন্ত্রীর বরাদ্দের টাকা আসে। ওই টাকা ইউ/পি সদস্যদের প্রত্যয়নের মাধ্যমে ব্যাংক এশিয়া থেকে সরাসরি উপকার ভোগিরা উত্তোলন করে থাকেন।

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে