ডুমুরিয়ায় চেয়ারম্যান হত্যা মামলায় তারা বিশ্বাসসহ ৩ জন গ্রেফতার

প্রকাশ | ০৮ জুলাই ২০২৪, ২০:২৫

ডুমুরিয়া (খুলনা) প্রতিনিধি
ছবি-যায়যায়দিন

খুলনার ডুমুরিয়ায় শরাফপুর ইউপি চেয়ারম্যান শেখ রবিউল ইসলাম রবি হত্যা মামলায় আবাসন ব্যবসায়ী মো. আজগর বিশ্বাস তারাসহ ৩ জনকে গ্রেফতার করেছে পুলিশ। 

সোমবার দুপুরে ডুমুরিয়া থানা অফিসার ইনচার্জ সুকান্ত সাহার নেতৃত্বে ও জেলা মেট্রোপলিটন পুলিশের দুইটি টিম বিশ্বাস প্রোপার্টিজের অফিসে অভিযান চালিয়ে তারা বিশ্বাসকে গ্রেপ্তার করে। 

এরআগে রবিবার বিকালে গুটুদিয়া গ্রামের বাবু সরদার ও শিমুল সানাকে গ্রেফতার করে পুলিশ।

তবে পুলিশ তদন্তের স্বার্থে এখনই এ বিষয়ে কোনো তথ্য দিতে রাজি হয়নি।
তারা বিশ্বাসের ছোট ভাই তারেক বিশ্বাস জানান, দুপুরে বিশ্বাস প্রোপার্টিজের অফিস থেকে তার বড় ভাইকে গ্রেপ্তার করে নিয়ে গেছে জেলা ডিবি পুলিশ এবং বাবুর ভাই আরিফ জানায় তার ভাইকে বাড়ি থেকে ডিবি পুলিশ ধরে নিয়ে গেছে।

জানা যায়, গত ৬ জুলাই রাত পোনে ১০ টার দিকে খুলনা-সাতক্ষীরা মহাসড়কে গুটুদিয়া ওয়াপদা ব্রীজের উপর শরাফপুর ইউপি চেয়ারম্যান শেখ রবিউল ইসলাম সন্ত্রাসীদের ছোড়া গুলিতে নিহত হয়। 

এ ঘটনায় রোববার (৭ জুলাই) রাতে নিহত রবি’র স্ত্রী শায়লা ইরিন বাদী হয়ে ডুমুরিয়া থানায় হত্যা মামলা করেন। মামলার এজাহারে বিগত ইউপি নির্বাচনে রবি’র প্রতিপক্ষ, সর্বশেষ উপজেলা নির্বাচনের একজন চেয়ারম্যান প্রার্থীসহ কয়েকজনকে আসামি করা হয়েছে।

পুলিশ ও স্থানীয়রা জানান, শেখ রবিউল ইসলাম রবি সন্ধ্যায় উপজেলা আওয়ামী লীগের বর্ধিত সভায় অংশ গ্রহণ শেষে মোটরসাইকেলে খুলনা মহানগরীর বাসায় ফিরছিলেন। নিরালা ২৮ নম্বরে তার ভাড়াবাসা। খুলনা সাতক্ষীরা মহাসড়কের গুটুদিয়া স্কুলের কাছে পৌঁছালে ২ থেকে ৩ জনের একদল দুর্বৃত্ত তাকে লক্ষ্য করে পেছন নেয়। 

এক পর্যায়ে সুযোগবুঝে ওয়াপদা ব্রীজের উপর পৌঁছালে রবিকে পেছন দিয়ে গুলি করে। গুলিবিদ্ধ হয়ে তিনি রাস্তায় পড়ে যান। পরে স্থানীয় লোকজন তাকে উদ্ধার করে ডুমুরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। তার অবস্থা আশঙ্কাজনক হওয়ায় দ্রুত তাকে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

প্রসঙ্গত, গ্রেফতারকৃত আজগর বিশ্বাস তারা বিশ্বাস প্রোপার্টিজের স্বত্বাধিকারী। তিনি কিছুদিন আগে ডুমুরিয়া উপজেলা চেয়ারম্যান পদে নির্বাচন করে পরাজিত হন। 

যাযাদি/  এম