রোববার, ০৬ অক্টোবর ২০২৪, ২২ আশ্বিন ১৪৩১

আটপাড়ায় ১০ বছরেও প্রাথমিক শিক্ষক সমিতির পূর্ণাঙ্গ কমিটি হয়নি

আটপাড়া প্রতিনিধি
  ০৮ জুলাই ২০২৪, ১৭:৩৭
ছবি-যায়যায়দিন

সারা দেশে প্রাথমিক শিক্ষকদের বিভিন্ন দাবী-দাওয়া বা ঐক্যবদ্ধ থাকার জন্য প্রতিটি উপজেলা, জেলায় শিক্ষক সমিতির একটি পূর্ণাঙ্গ কমিটি থাকে।

নেত্রকোণার আটপাড়াতেও বিগত প্রায় ১০ বছর পূর্বে পূর্ণাঙ্গ কমিটির মেয়াদ উত্তীর্ণ হলে নতুন করে আহবায়ক কমিটি গঠন করা হয়। যার মেয়াদকাল প্রায় ১০ বছর অতিবাহিত হলো।

এতে সাধারণ শিক্ষকগণের মাঝে ক্ষোভের সৃষ্টি হয়েছে। এছাড়া কমিটি না থাকার ফলে শিক্ষক সমিতির নিজস্ব জমিতে থাকা ঘরটিও জড়াজীর্ণ অবস্থার মধ্যে রয়েছে। যা দেখার কেউ নেই।

সরজমিনে সাধারণ শিক্ষকদের সাথে কথা বললে তারা জানান, আমাদের শিক্ষক সমিতির আহবায়ক কমিটি পূর্ণাঙ্গ কমিটি গঠনের প্রতিশ্রুতিতে তৈরি করা হয়।

কিন্তু ১০ বছর অতিবাহিত হলেও আহবায়ক কমিটি দ্বারা এখন পর্যন্ত পূর্ণাঙ্গ কমিটি গঠনের কোন আলামত পাওয়া যায়নি। আমাদের নিজস্ব অর্থায়নে নিজস্ব জমিতে থাকা ঘরটি দীর্ঘদিন যাবৎ ব্যবহার না হওয়ার ফলে জড়াজীর্ণ অবস্থায় পরিণত হয়েছে।

বর্তমানে ঘরটি ও জমি বেদখল হওয়ার উপক্রম হইছে। শিক্ষক নেতৃবৃন্দের নিকট দাবী অচিরেই পূর্ণাঙ্গ কমিটি গঠন করে আটপাড়া উপজেলার শিক্ষক সমিতির কার্যক্রম বেগমান করতে সহযোগিতা করবেন। যাযাদি/ এম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে