শেরপুরে জেলা সমাজ সেবার দুঃস ও অসহায় রোগীদের মাঝে চেক বিতরণ

প্রকাশ | ০৮ জুলাই ২০২৪, ১৭:১০

জেলা প্রতিনিধি, শেরপুর
ছবি যাযাদি

সোমবার ৮ জুলাই  সকাল ১১টার শেরপুর উপজেলা কনফারেন্সরুমে ক্যান্সার, কিডনী, লিভার সিরোসিস, স্ট্রোকে প্যারালাইজড, জন্মগত হৃদরোগ এবং থ্যালাসেমিয়ায় আক্রান্ত রোগীদের  মাঝে ৫০ হাজার টাকা করে ৩৪ জন  চিকিৎসা সহায়তার চেক বিতরন  করাহয় ।

মোঃ আব্দুল্লাহ আল মাহমুদ ভূঁইয়া উপজেলা নির্বাহী অফিসার শেরপুর সদর এর সভাপতিত্ব প্রধান অতিথি হিসেবে উপস্তিত ছিলেন শেরপুর এক আসনের মাননীয় সংসদ আলহাজ্ব ছানোয়ার হোসেন ছানু, বিশেষ অতিথি  মোঃ রফিকুল ইসলাম চেয়ারম্যান শেরপুর সদর উপজেলা পরিষদ শেরপুর , উপজেলা সমাজ সেবা অফিসার মোঃ আরিফুর রহমান ।

 সংসদ আলহাজ্ব ছানোয়ার হোসেন ছানু বলেন তার বক্তব্যে বলেন বঙ্গবন্ধুকন্যা মাননীয় প্রধানমন্ত্রী তার সরকার   প্রতিবছর দেশে প্রায় ৩ লক্ষ লোক এ সমস্ত রোগে মৃত্যুবরণ করে এবং ৩ লক্ষাধিক লোক ক্যান্সার, কিডনি , লিভার সিরোসিস, স্ট্রোকে প্যারালাইজড, জন্মগত হৃদরোগ ও থ্যালাসেমিয়া রোগে আক্রান্ত হচ্ছে। অর্থের অভাবে এসব রোগে আক্রান্ত রোগীরা যেমনি ধুঁকে ধুঁকে মারা যায়, তেমনি তার পরিবার চিকিৎসার ব্যয় বহন করে নিঃস্ব হয়ে পড়ে। তাই সরকার প্রতিবছর

 সমাজকল্যাণ মন্ত্রণালয় সমাজসেবা অধিদফতরের মাধ্যমে এ সকল অসহায় ক্যান্সার, কিডনি এবং লিভার সিরোসিস রোগে আক্রান্ত গরীব রোগীদেরকে এককালীন ৫০,০০০ (পঞ্চাশ হাজার) টাকা আর্থিক সহায়তা প্রদান করে থাকেন ।

এসময় উপস্তিত ছিলেন শেরপুর সদর উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান শাবিহা জামান শাপলা- প্রকৌশলী জাহাঙ্গীর হোসাইন- উপজেলা মাধ্যমিক ও প্রাথমিক শিক্ষা অফিসার ও উপজেলার বিভিন্ন স্তরের কর্মকর্তা ওকর্মচারী বৃন্দ।
 

যাযাদি/এসএস