বাস টার্মিনাল ভবনসহ ডজনাধিক প্রকল্পের উদ্বোধন করলেন এমপি বীর বাহাদুর

প্রকাশ | ০৮ জুলাই ২০২৪, ১৫:১৯

নাইক্ষংছড়ি (বান্দরবান) প্রতিনিধি
ছবি: যায়যায়দিন

বান্দরবানের নাইক্ষ্যংছড়ি সদরে দেড়কোটি টাকা ব্যয়ে দৃষ্টিনন্দন বাস টার্মিনালসহ ডজনাধিক প্রকল্পের উদ্বোধন করেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি সাবেক মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি। 

সোমবার (৮ জুলাই) সকালে সকাল ১১টা থেকে ২টার মধ্যে এ প্রকল্পগুলো উদ্বোধন কালে মতবিনিময় সভায়  তিনি বলেন পার্বত্যাঞ্চলে এতো উন্নয়ন হল শুধু জননেত্রী শেখ হাসিনার হাত ধরে। 

তিনি মতবিনিময় সভায় আরো বলেন, শিক্ষা, চিকিৎসা, বিদ্যুৎ, যোগাযোগসহ সব খাতের অবস্থা বর্তমানে অভূতপূর্ব। যা বিগত দিনে কেউ করতে পারেনি। উপজেলার বাইশারী, ঘুমধুম, দৌছড়ি, সদর ও সোনাইছড়িসহ ৫ ইউনিয়নের উন্নয়ন দেখে সাধারণ মানুষ খুবই খুশি।

বক্তৃতার এক পর্যায়ে তিনি  আনুনিক মানের একটি মসজিদ নির্মানের আগ্রহ প্রকাশ করে বলেন, আমি ওয়াদা করছি যে, বাস টার্মিনাল এলাকায় এ মসজিদ নির্মান করবো। যেটি হবে দৃষ্টিনন্দন ও আধুনিকমানের। সভায় সভাপতিত্ব করেন সাবেক উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগ সভাপতি অধ্যাপক শফিউল্লাহ। 

এতে অন্যান্যদের মাঝে  বক্তৃতা করেন,জেলা আওয়ামী লীগ যুগ্ন সাধারণ সম্পাদক মোজাম্মেল হক বাহাদুর, নাইক্ষ্যংছড়ি উপজেলা চেয়ারম্যান  অধ্যাপক তোফাইল আহমদ, জেলা আওয়ামী লীগ সদস্য মো: মহিউদ্দিন  আওয়ামী লীগ সহ সভাপতি আবুতাহের কোম্পানি,জেলা পরিষদ সদস্য ক্যানু ওয়ান চাক বাইশারী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোঃ আলম, সোনাইছড়ি ইউপি চেয়ারম্যান এনিং  মার্মা, সদর ইউপি চেয়ারম্যান নুরুল আবছার ইমন প্রমুখ। 

জেলা আওয়ামী লীগ সদস্য তসলিম ইকবাল চৌধুরীর সঞ্চালনায় সভায় স্বাগত বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ জাকারিয়া। 

এ সভা শেষে তিনি নবনির্বাচিত চেয়ারম্যান অধ্যাপক তোফাইল আহমদের কার্যালয়ে যান। এর পরপর  তিনি উপজেলা যুবমহিলা লীগের প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে কেক কাটেন। এছাড়া  উপজেলা প্রশাসনের  বিভিন্ন প্রকল্পের উদ্বোধন করেন। 

বেলা সাড়ে ১২ টায় তিনি  বন্যায় দুর্গতদের মাঝে ঢেউটিন বিতরণ করে উপজেলার বিশেষ মাসিক সমন্বয় সভায় যোগদেন। দুপুরে দলীয় নেতা-কর্মীদের সাথে মতবিনিময় শেষে  শিশুপার্ক সংস্কারের উদ্বোধন করার পর বিকেলে তিনি বান্দরবানে ফিরে যান। 

যাযাদি/ এসএম