রোববার, ০৬ অক্টোবর ২০২৪, ২২ আশ্বিন ১৪৩১

প্রধানমন্ত্রীর ভারত সফর শতভাগ সফল হয়েছে : বাণিজ্য প্রতিমন্ত্রী

স্টাফ রিপোর্টার, টাঙ্গাইল ও নাগরপুর প্রতিনিধি
  ০৭ জুলাই ২০২৪, ২৩:১৩
ছবি : যায়যায়দিন

বাণিজ্য প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম টিটু এমপি বলেছেন, দেশের অর্থনীতি স্থিতিশীল আছে। কিন্তু এটাকে অস্থিতিশীল করতে বহু চক্র কাজ করছে। এ বিষয়ে সকলকে সজাগ থাকতে হবে। প্রধানমন্ত্রী সুষম বণ্টন ও বাস্তবায়নের প্রতি গুরুত্ব দিয়েছেন। বণ্টন ও বাস্তবায়ন সঠিক হলে সার্বিক উন্নয়ন তরান্বিত হবে। আমাদের উন্নয়ন একটি চলমান প্রক্রিয়া।

তিনি বলেন, প্রধানমন্ত্রীর ভারত সফর শতভাগ সফল হয়েছে। দুই দেশের মধ্যে কূটনৈতিক সর্ম্পক নিয়ে আলোচনা হয়েছে। মোদি নিজে বলেছেন তিস্তার পানির ব্যবস্থাপনায় ভারত পাশে থাকবে। যে ধরণের পদক্ষেপ নেওয়া দরকার সে ধরণের পদক্ষেপে সহযোগিতা করবে। প্রথমবারের মতো আমরা ভারতের মধ্য দিয়ে অচিরেই নেপাল ও ভুটান থেকে জলবিদ্যুৎ বাংলাদেশে নিয়ে আসবো ইনশাল্লাহ। রোববার (৭ জুলাই) সকালে টাঙ্গাইলের নাগরপুর উপজেলা প্রশাসন আয়োজিত ষষ্ঠ উপজেলা পরিষদের প্রথম সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বাণিজ্য প্রতিমন্ত্রী বলেন, দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে উৎপাদন থেকে ভোক্তা পর্যন্ত উভয়ের মধ্যে সরবরাহ উন্নত করার চেষ্টা করছি। দেশীয় পণ্য ও আমদানিকৃত পণ্য সরবরাহে যেন কোন সংকট তৈরি না হয় তা নিশ্চিত করছি। দেশের যোগাযোগ ব্যবস্থার অভূতপূর্ব উন্নয়ন সাধিত হয়েছে। যখন যেখানে যে পণ্যের প্রয়োজন আমরা দ্রুত উন্নত যোগাযোগ ব্যবস্থার কারণে সেই পণ্য সরবরাহ নিশ্চিত করবো।

আমরা ভোক্তাদের কাছে দ্রুত পণ্য পৌঁছে দেওয়ার জন্য রেলওয়েকে ব্যবহার করবো। রেলওয়ে বিভাগের সাথে কথা হয়েছে। দেশের বিভিন্ন প্রান্ত থেকে পণ্যগুলো অতিদ্রুত ঢাকায় সরবরাহ করা হবে। এ ব্যাপারে দ্রুতই ব্যবস্থা নেওয়া হচ্ছে।

তিনি আরও বলেন, স্থানীয় উন্নয়নে উপজেলা ও ইউনিয়ন পরিষদের ভূমিকা অপরিসীম। ইউনিয়নের চেয়ারম্যান-মেম্বারদের বন্যা কবলিত স্ব-স্ব এলাকা সার্বক্ষণিক মনিটরিং করতে হবে। কোথাও বন্যায় ক্ষতিগ্রস্টত হলে তাৎক্ষণিকভাবে ব্যবস্থা গ্রহণ করতে তিনি কর্মকর্তাদের নির্দেশ দেন।

নাগরপুর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) রেজা মো. গোলাম মাসুম প্রধানের সভাপতিত্বে উপজেলা পরিষদের সভাকক্ষে অনুষ্ঠিত সভায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) দ্বীপ ভৌমিক, উপজেলা পরিষদের চেয়ারম্যান ব্যারিস্টার সালমান শামস (জিৎ), ভাইস চেয়ারম্যান ফারুক হোসেন, মহিলা ভাইস চেয়ারম্যান জরিনা বেগম, উপজেলা স্বাস্থ্য ও প.প কর্মকর্তা ডা. রোকনুজ্জামান খান, প্রাণি সম্পদ কর্মকর্তা মাহাবুবুর রহমান, উপজেলা আওয়ামী লীগের সভাপতি (ভারপ্রাপ্ত) আনিসুর রহমান আনিস, নাগরপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) এইচএম জসিম উদ্দিন প্রমুখ।

এ সময় উপজেলার ১২ ইউনিয়নের চেয়ারম্যান ও উপজেলার বিভিন্ন দপ্তরের প্রধানরা উপস্থিত ছিলেন। পরে প্রতিমন্ত্রী উপজেলার প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে সার ও বীজ বিতরণ করেন।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে