রোববার, ০৬ অক্টোবর ২০২৪, ২১ আশ্বিন ১৪৩১

মৌলভীবাজার পল্লী বিদ্যুৎ সমিতির অনির্দিষ্টকালের কর্মবিরতি 

শ্রীমঙ্গল (মৌলভীবাজার) প্রতিনিধি
  ০৭ জুলাই ২০২৪, ২০:৫০
ছবি-যায়যায়দিন

মৌলভীবাজারের শ্রীমঙ্গলে অনির্দিষ্টকালের কর্মবিরতি পালন করছেন মৌলভীবাজার পল্লী বিদ্যুৎ সমিতির কর্মকর্তা ও কর্মচারীরা।

রবিবাার (৭ জুলাই) সকাল থেকে শ্রীমঙ্গলের মৌলভীবাজার পল্লী বিদ্যুৎ সমিতির অফিসের সামনে নানা দাবী নিয়ে অনির্দিষ্টকালের কর্মবিরতি ও মানববন্ধন পালন করেন তারা।

দাবী গুলো র মধ্যে পল্লী বিদ্যুৎ সমিতির কর্মকর্তা - কর্মচারীদের পদমর্যাদা, ৬ মাস পিছিয়ে পে-স্ক্যাল ও ৫% বিশেষ প্রণোদনা প্রদান, এপিএ বোনাস সমহারে না দেওয়া, লাইনম্যানদের নির্দিষ্ট কর্মঘণ্টা ও কাজের জন্য প্রয়োজনীয় লাইনম্যান ও বিলিং সহকারী পদায়ন না করা, যথা সময়ে পদন্নোতি না করা, লাইন ক্রু লেভেল-১ ও মিটার রিডার কাম মেসেঞ্জার ( চুক্তি ভিত্তিক), বিলিং সহকারী (কানামুনা) চাকুরী নিয়মিত না করা, স্মারক লিপিতে অংশ গ্রহণ করায় ভোলা পল্লী বিদ্যুৎ সমিতির এজিএম (আইটি) ও এজিএম (অর্থ) কে সাময়িক বরখাস্ত, সিরাজগঞ্জ পল্লী বিদ্যুৎ সমিতি -২ এর ডিজিএম (কারিগরি) ও এজিএম (আইটি) কে পল্লী বিদ্যুৎতায়ন বোর্ডে সংযুক্ত করায় পল্লী বিদ্যুৎতায়ন বোর্ডের শোষণ, নির্যাতন, নিপীড়ন বন্ধ ও ভবিষ্যতে আধুনিক বিদ্যুৎ ব্যবস্থা গড়ার লক্ষ্যে বাংলাদেশ পল্লী বিদ্যুৎ বোর্ড / পল্লী বিদ্যুৎ সমিতি এ অভিন্ন চাকুরীবিধি বাস্তবায়নের জন্য বিদ্যুৎ ব্যবস্থা সচল রেখে কর্মবিরতি পালন করেন পল্লী বিদ্যুৎ সমিতির সকল কর্মকর্তা ও কর্মচারীরা।

বিআরইবি'র বৈষম্য,অব্যবস্থাপনা, বিভিন্ন দুর্নীতি, নিম্নমানের ট্রান্সমিটারসহ অন্যান্য মালামাল ক্রয়, দুর্বল বিদ্যুৎ লাইন তৈরি করে গ্রাহক ভোগান্তিসহ নানা অভিযোগ এনে, গ্রাহকদের সাথে পল্লী বিদ্যুৎ সমিতির ভুল বুঝাবুঝির মুক্তি চান তারা।

মানববন্ধনে নজরুল ইসলাম লাইনম্যান গ্রেড-১ এর সঞ্চালনায় বক্তব্য রাখেন, মৌলভীবাজার জোনাল অফিসের এজিএম (প্রশাসন) ক্লিনটন তালুকদার, এজিএম(ওএন্ডএম) মেহেদী হাসান তালুকদার,, লাইনম্যান গ্রেড ১ মোঃ মহব্বত আলী, মিটার রিডার কাম মেসেঞ্জার, মোঃ মোতাব্বির হোসাইন, মিটার রিডার কাম ম্যাসেঞ্জার আনিসুজ্জামান মাসুম, বিলিং সহকারী (কাজ নাই মজুরি নাই) শর্মিলা চৌধুরী, বিলিং সহকারী (কাজ নাই মজুরি নাই) এমি আক্তার প্রমুখ।

মানববন্ধনে বক্তরা বলেন, বিদ্যুৎ বিভাগের চার সচিবের সাথে বৈঠক করে প্রত্যাশিত জবাব না পেয়ে আন্দোলন অব্যাহত রেখেছেন তারা। সংকট সমাধানে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করছেন আন্দোলনকারীরা।

যাযাদি/ এম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে