রোববার, ০৬ অক্টোবর ২০২৪, ২১ আশ্বিন ১৪৩১

বগুড়ায় রথযাত্রায় বিদ্যুৎস্পৃষ্টে নিহত ৬, আহত ৫০

ইমরান হোসাইন লিখন, বগুড়া
  ০৭ জুলাই ২০২৪, ২০:০২
আপডেট  : ০৭ জুলাই ২০২৪, ২২:৫৪
ছবি : যায়যায়দিন

বগুড়ায় রথযাত্রাকালে, রথের গম্বুজে বৈদ্যুতিক তারের স্পর্শে ৬জন নিহত ও আহত হয়েছে প্রায় অর্ধশত রথযাত্রী। ৭ জুলাই রোববার বিকেল সোয়া পাঁচটার দিকে বগুড়া শহরের সেউজগাড়ী আমতলা মোড়ে এই দুর্ঘটনা ঘটে। এসময় আহতদের উদ্ধার করে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসাপাতল ও মোহাম্মাদআলী হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় এপর্যন্ত ৫জনের মৃত্যু হয়েছে। এছাড়া গুরুতর অবস্থায় চিকিৎসাধিন রয়েছে আরো কয়েকজন।

দুঘটনায় নিহতরা হলেন আদমদিঘী উপজেলার পূন্ড্র গ্রামের নরেশ মহন্ত (৬৫), পুরোন বগুড়ার আতশী রানী (৪০), সাজাহানপুরের গোহাইল গ্রামের রঞ্জিত মহন্ত (৬০), অলক নামের এক ব্যক্তি ও অজ্ঞাত আরো এক নারী।

ঘটনাস্থলের প্রত্যক্ষদর্শী ও হাসপাতালে অবস্থানরতদের সাথে কথা বললে তারা জানায় সেউজগাড়ী ইসকন মন্দির থেকে রথযাত্রাটি বিকাল ৫টায় বের হয়। এরপর রেল ষ্টেশন এলাকায় পৌছানোর পূর্বেই আমতলী মোড়ে পৌছালে রথের চুরাটি রাস্তার উপরে থাকা হাইভোল্টেজের বৈদ্যুতিক তারের সংস্পর্শে আসলে রথে আগুন ধরে যায়। এসময় রথে অবস্থানরত অন্তত অর্ধশত মানুষ লাফিয়ে ঝাপিয়ে গেলেও বয়স্করা নামতে পারেনা, একারনেই তাদের মৃত্যু হয়েছে বলে জানায় প্রত্যক্ষদর্শীরা।

রথ যাত্রী রুপালী রাণী নামের এক নারী জানায় হঠাৎ আমি দেখতে পাই রথ থেকে অনেকেই লাফাতে শুরু করেছে। এসময় আমার গা ঝিম ঝিম করতে থাকে তখন উপরে তাকিয়ে দেখি রথে আগুন ধরে গেছে। তিনি আরো বলেন জগন্নাথের রথটি সম্পূর্ণটাই ষ্টিলের, জগন্নাথ কেবল মাশির বাড়িতে যাচ্ছে এসময় জগন্নাথ এসব কি দেখালে। রপালী বরেন ঘটনার সময় শতাধিক মানুষ মাটিতে শুয়ে পরে যায়, তবে আমি একটু সুস্থ থাকায় রাস্তা থেকে উঠে আমার ছেলেকে খুজতে থাকি এসময় দেখতে পাই কারো গা পুরে গেছে, কারো মাথা ফেটে গেছে, এরকম একেকজন একেকরকমভাবে আহত হয়েছে। চিৎকার চেচামেচিতে স্থানীয়রা এসে আমাদের উদ্ধার করে এবং কিছুক্ষনের মধ্যেই ঘটনাস্থলে পুলিশ পৌছে তারাও উদ্ধার কাজ চালায়।

এ বিষয়ে বগুড়া জেলা প্রশাসক মোঃ সাইফুল ইসলাম বলেন আমি ও এসপি সাহেব এই রথ যাত্রা উদ্বোধন করি। পরে বাসায় গিয়ে মাত্র পৌছালে এই দুর্ঘটনার কথা শুনতে পাই। রথের যে উপরে মাস্তুলটা থাকে সেটির সাথে বিদ্যুতের তার স্পর্শ হয়ে বেশ কয়েকজনের মৃত্যু ও আহত হয়েছে।

বগুড়া সদর থানার স্যাকেন্ড অফিসার আব্দুর রহিম বলেন, রথযাত্রার সময় রথের চূড়াটি বিদ্যুতের তারে সংস্পর্শে আসলে এই দূর্ঘটনা ঘটে। আহতদের উদ্ধার করে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসাপাতালে নেয়ার পর ৪ জনের মৃত্যু হয়। এছাড়া মোহাম্মদ আলী হাসপাতালে আরো ১ জনের মৃত্যু হয়েছে।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে