ঘোড়াঘাটে প্রশ্ন ফাঁসের অভিযোগে দুই শিক্ষক আটক

প্রকাশ | ০৭ জুলাই ২০২৪, ১৭:১৩

ঘোড়াঘাট (দিনাজপুর) প্রতিনিধি
ছবি-যায়যায়দিন

দিনাজপুরের ঘোড়াঘাটে আলিম পরীক্ষার বাংলা ২য় পত্র বিষয়ের প্রশ্নপত্র ফাঁস করে প্রশ্নপত্রের উত্তর সমাধান কালে দুই শিক্ষককে আটক করেছে পুলিশ। 

এ ঘটনায় আরো কয়েকজন শিক্ষকের ব্যবহৃত ৮টি মোটর সাইকেল, ৪টি মোবাইল ফোন ও প্রশ্নের উত্তরের ফটোকপি জব্দ করা হয়। 

আটককৃতরা হলেন, উপজেলার কৃষ্ণরামপুর স্নাতক ফাজিল মাদ্রাসার সহকারী অধ্যক্ষ মো. সুলতান নুর ইসলাম (৫২) ও দেওগাঁ রহমানিয়া ফাজিল মাদ্রাসার সহকারী শিক্ষক মোঃ রেজাউল করিম (৪০)। 

জানা গেছে, আজ রোববার উপজেলার রামেশ্বরপুর ফাজিল মাদ্রাসা কেন্দ্রে বাংলা দ্বিতীয় পত্র বিষয়ে চলছিল আলিম পরীক্ষা। 

পরীক্ষা শুরুর ১ ঘন্টা পর ওই দুইজন শিক্ষক সহ আরো বেশ কিছু শিক্ষক প্রশ্নপত্র মোবাইল ফোনে ধারন করে নিয়ে পরীক্ষা কেন্দ্রের পার্শ্ববর্তী কশিগাড়ী জামে মসজিদের ভিতরে বসে প্রশ্নপত্র সমাধান করছিল তারা। 

এইক দিন রামেশ্বরপুর ফাজিল মাদ্রাসা কেন্দ্রে পরিদর্শনে যান উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোঃ রফিকুল ইসলাম। 

পরে গোপন সংবাদের ভিত্তিতে এ ঘটনা জানতে পেরে থানার ওসি মোঃ আসাদুজ্জামান আসাদ ও তার সঙ্গীয় পুলিশের সহায়তায় ওই দুই শিক্ষককে আটক করলেও বাকি শিক্ষকরা পালিয়ে যায়। এ সময়  তাদের ব্যবহৃত মোটর সাইকেল সহ মোট ৮টি মোটর সাইকেল, ৪টি মোবাইল ফোন প্রশ্নের উত্তরের ফটোকপি জব্দ করা হয়। 

এ ব্যাপারে ঘোড়াঘাট থানার ওসি মো. আসাদুজ্জামান জানান, আটককৃতদের বিরুদ্ধে ১৯৮০ সালের পাবলিক পরীক্ষা নিয়ন্ত্রণ আইনে একটি মামলা প্রক্রিয়াধীন। এ মামলায় আটককৃত ২জন ছাড়াও আরো ৭ থেকে ৮ জন অজ্ঞাতনামা ব্যক্তিদের নাম শোনা যাচ্ছে। মামলা দায়ের হলে তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

যাযাদি/ এম