জীবননগরে ঐচ্ছিক তহবিল থেকে অনুদান দিলেন এমপি আলী আজগার টগর

প্রকাশ | ০৭ জুলাই ২০২৪, ১৫:২৩

জীবননগর (চুয়াডাঙ্গা) প্রতিনিধি
ছবি: যায়যায়দিন

চুয়াডাঙ্গা-২ আসনের সংসদ সদস্য আলী আজগার টগর ঐচ্ছিক তহবিল থেকে জীবননগরে ৪০ জনকে অনুদান দিয়েছেন।  রোববার জীবননগর উপজেলা পরিষদ মিলনায়তনে তিনি তাদের সর্বমোট এক লাখ টাকা অনুদান হিসেবে দেন।

জীবননগর উপজেলা নির্বাহী কর্মকর্তা হাসিনা মমতাজের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন চুয়াডাঙ্গা-২ আসনের সংসদ সদস্য আলী আজগার টগর। প্রধান অতিথির বক্তব্যে টগর বলেন, এই ঐচ্ছিক তহবিল অনেক আগে থেকেই কিন্তু ছিল, কিন্তু আগে এভাবে প্রকাশ্যে দিতে দেখিনি। হয়তো গোপনে দিয়েছে।

এমপি টগর বলেন, এটা কিন্তু আমার ঐচ্ছিক তহবিল। আমি যাকে ইচ্ছা দিতে পারি। কিন্তু আমি ইউনিয়ন পর্যায়ের নেতাদের বলি যারা এ টাকা পাওয়ার যোগ্য তাদের তালিকা দিতে। আমি তাদের টাকা দেব।

আলী আজগার টগর বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা যখন ১০০ টাকা করে বয়স্ক ভাতার ব্যবস্থা করেছিল তখন মানুষ হেসেছিস। এখন কিন্তু সেটি বেড়ে ৬০০ টাকা হয়েছে। আগে ১০০ টাকার অনেক মূল্য ছিল। বয়স্ক মা যখন আত্মীয় বাড়িতে যেত তখন ভাড়ার ৫ টাকা থাকত না। পান কেনার টাকা তাকত না। সেটি কিন্তু তখন তাদের অনেকে কাজে এসেছিল। এখন তিন মাস পর পর ১ হাজার ৮০০ টাকা করে পান। যখন টাকা হাতে পান তখন কিন্তু মুখে আনন্দের হাসি ফোটে।

এমপি টগর বলেন, এই সরকার গর্ববতী মায়েদের কথা চিন্তা করে মাতৃত্বকালীন ভাতার ব্যবস্থা করেছে। ঈদের সময় ভিজিএফের চাল দেয়। এই সরকার ১১৫ ধরনের অনুদান দেয়।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন জীবননগর উপজেলা পরিষদের চেয়ারম্যান হাজী হাফিজুর রহমান হাফিজ, জীবননগর পৌর মেয়র রফিকুল ইসলাম, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আব্দুস সালাম ঈসা, মহিলা ভাইস চেয়ারম্যান রেনুকা আক্তার রিতা,  জীবননগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এসএম জাবীদ হাসান।

যাযাদি/ এসএম