রোববার, ০৬ অক্টোবর ২০২৪, ২১ আশ্বিন ১৪৩১

ডোমার পৌরসভায় অটোরিকশার অতিরিক্ত ফি আদায়ের প্রতিবাদে বিক্ষোভ মিছিল

ডোমার (নীলফামারীর) প্রতিনিধি
  ০৭ জুলাই ২০২৪, ১৫:২০
ছবি: যায়যায়দিন

নীলফামারীর ডোমার পৌরসভা কর্তৃক অটোরিকশার লাইসেন্স দেয়ার নাম করে অতিরিক্ত টাকা আদায়ের অভিযোগে অটোরিকশা চালকদের বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে।

রোববার দুপুরে ডোমার থানা সংলগ্ন অটোরিকশা মালিক সমিতির অফিস থেকে একটি বিক্ষোভ মিছিল বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে তাদের অফিসের সামনে এক প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।

অটোরিকশা মালিক সমিতির সভাপতি বোড়াগাড়ী ইউপি চেয়ারম্যান আমিনুল ইসলাম রিমুনের সভাপতিত্বে অনুষ্ঠিত প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন, সহ-সভাপতি আনোয়ার হোসেন রকি, সদস্য সৌরভ প্রমূখ।

বক্তারা জানান, ডোমার পৌরসভার লাইসেন্স নবায়নের জন্য প্রতিটি অটোরিকশা চালকদের কাছে দেড় হাজার টাকা করে আদায় করা হচ্ছে। আমরা গরীব মানুষ। একজন শ্রমিক অতি কষ্টে একখানা অটোরিকশা চালিয়ে জীবিকা নির্বাহ করে আসছে। ডোমার পৌরসভা নিয়ম বহির্ভূত ভাবে লাইসেন্স দেয়ার নাম করে অতিরিক্ত টাকা আদায় করা হচ্ছে। আমরা এর তীব্র প্রতিবাদ জানাচ্ছি।

এ বিষয়ে ডোমার পৌরসভার প্যানেল মেয়র সেলিম রেজা জানান, প্রতি বছর আমরা লাইসেন্স প্রদান করে থাকি। আমরা সরকারি নিয়ম নীতি মেনে প্রতিটি অটোরিকশা দেড় হাজার টাকা এবং রিকশা ও ভ্যান ৫০০টাকা করে লাইসেন্স ফি আদায় করা হচ্ছে।

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে