রোববার, ০৬ অক্টোবর ২০২৪, ২১ আশ্বিন ১৪৩১

উখিয়ায় মেম্বার প্রার্থীকে কুপিয়ে হাত বিচ্ছিন্ন করেছে অস্ত্রধারী সন্ত্রাসীরা

উখিয়া (কক্সবাজার) প্রতিনিধি
  ০৭ জুলাই ২০২৪, ১৪:৩১
ছবি: যায়যায়দিন

কক্সবাজারের উখিয়ায় শাহাজান শিকদার নামক এক মেম্বার প্রার্থীকে কুপিয়ে হাত বিচ্ছিন্ন করে দিয়েছে অস্ত্রধারী সন্ত্রাসীরা। এ ঘটনায় মহিলা সহ আরো তিনজন গুরুতর আহত হয়েছে। আহতদের মধ্যে শাহজাহানকে মুমূর্ষ অবস্থায় ঢাকা প্রেরণ করা হয়েছে। পুলিশ ঘটনাস্থল থেকে সন্ত্রাসীদের ব্যবহৃত মোটরসাইকেল ইজিবাইক ও দেশীয় অস্ত্র উদ্ধার করেছে।

শনিবার (৬ জুলাই) সকাল সাড়ে দশটায় উখিয়া উপজেলার হলদিয়াপালং ইউনিয়নের ৫নং ওয়ার্ডের মৌলভীপাড়া এলাকায় এ বর্বরোচিত ঘটনাটি ঘটেছে।

আহত শাহজাহান সিকদার (৪৪) নলবনিয়া গ্রামের মৃত জাফর আলমের ছেলে। অপর আহতরা হলেন মৃত জিন্নাত আলীর ছেলে শফিউল আলম (৭০) ও আহত শাহজানের মামাত ভাই মঞ্জুর আলম।

স্থানীয় ইউপি সদস্য সরওয়ার আলম বাদশা ঘটনার বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান আহত শাহজাহান শিকদারের বর্তমান অবস্থা সংকটাপন্ন। অবস্থা অবনতি হওয়ায় ডাক্তারের পরামর্শে তাকে জরুরী ঢাকায় প্রেরণ করা হয়েছে ।

আহতদের পরিবারের সদস্যরা অভিযোগ করে জানান, একই এলাকার আমির হোসনের ছেলে সদ্য বিদেশ ফেরত জাহাঙ্গীর আলমের নেতৃত্বে অস্ত্রধারী ভাড়াটিয়া সন্ত্রাসীরা হত্যার উদ্দেশ্যে এ হামলা চালায়।

স্থানীয় গ্রামবাসীদের সাথে কথা বলে জানা গেছে, দুইপক্ষের মধ্যে দীর্ঘদিন ধরে জমি সংক্রান্ত বিরোধ, চলে আসছিল। ঘটনার দিন অভিযুক্ত জাহাঙ্গীর আলম ভাড়াটিয়া সন্ত্রাসীদের নিয়ে অবৈধভাবে জমি দখল করতে যায়। এই সময় দুইপক্ষের মধ্যে উত্তেজনা দেখা দিলে মধ্যস্থতা করার জন্য শাহজাহান সিকদার ঘটনাস্থলে এগিয়ে আসে। কিছু বুঝে ওঠার আগেই জাহাঙ্গীর বাহিনী সন্ত্রাসীরা উপর্যুপরি কুপিয়ে শাহজানের হাত বিচ্ছিন্ন করে দেয়। তাকে রক্ষা করতে এগিয়ে আসলে আরো তিনজন হামলার শিকার হয়।

স্থানীয়রা আহতদের উদ্ধার করে কক্সবাজার সদর হাসপাতালে প্রেরণ করে। আহতদের মধ্যে শাহজাহান সিকদারের অবস্থা আশঙ্কাজনক হলে তাকে উন্নত চিকিৎসার জন্য ঢাকা প্রেরণ করা হয়।

খবর পেয়ে উখিয়া থানা পুলিশ ঘটনাস্থল থেকে সন্ত্রাসীদের ব্যবহৃত একটি মোটরসাইকেল ও দেশীয় অস্ত্রবাহী একটি ইজিবাইক জব্দ করে।

এ ব্যাপারে উখিয়া থানার ডিউটি অফিসার উপ-পরিদর্শক মোহাম্মদ ইকবাল হোসেন জানিয়েছেন অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে। হলদিয়া পালং ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ইমরুল কায়েস চৌধুরী এ ঘটনার তীব্র নিন্দা ও দোষীদের গ্রেফতারের দাবি জানিয়েছেন।

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে