শনিবার, ০৫ অক্টোবর ২০২৪, ২১ আশ্বিন ১৪৩১

বিদ্যালয়ের মাঠে ধান চাষ করলেন শিক্ষিকা

নাজমুল হাসান, ডাসার (মাদারীপুর) প্রতিনিধি
  ০৭ জুলাই ২০২৪, ১৪:২৮
ছবি: যায়যায়দিন

যে বিদ্যালয়ের মাঠটিতে খেলায় মেতে থাকতো কোমলমতী শিক্ষার্থী শিশুরা, সেই বিদ্যালয়ের মাঠে বেড়া দিয়ে ধানক্ষেতের বীজ রোপণ করার অভিযোগ পাওয়া উঠেছে সহকারী শিক্ষিকার বিরুদ্ধে।

উপজেলার কাজীবাকাই ইউনিয়নের ১৪৭ নং মাইজপাড়া সঃ প্রাঃ বিদ্যায়লয় মাঠে দেখা গেছে ধানক্ষেতের বীজতলা রোপণ করার চিত্র।

সরজমিনে গিয়ে জানা গেছে, ওই স্কুলের সহকারী শিক্ষক রিনা বেগম ও তার স্বামী শহীদ চৌকিদার স্কুল মাঠজুড়ে বেড়া দিয়ে ধানক্ষেতের বীজ রোপণ করছেন।।স্কুল মাঠে বেড়া দিয়ে ধানের বীজ তলা তৈরি কারায়, শিক্ষার্থীদের খেলাধূলা এখন বন্ধ।শিক্ষার্থীদের খোলাধূলা বন্ধ হওয়ায় দুশ্চিন্তায় রয়েছে শিশুরা। এতে ক্ষোভে ফুঁসে উঠেছে কোমলতি শিক্ষার্থী ও তাদের অভিভাবকগন।

নাম প্রকাশে অনিচ্ছুক স্থানীয় একজন জানান,সহকারী শিক্ষিকা রিনা বেমগের বাড়ী স্কুলের পাশে হওয়ায় তিনি ও তার স্বামী শহীদ চৌকিদার স্কুলকে ব্যক্তিগত সম্পদ হিসেবে ব্যবহার করেন। গতবছর তিনি স্কুলের ভিতরে ফ্যান ছেড়ে সরকারি বিদ্যুৎ পুড়ে পাট শুকিয়েছেন।

এ ব্যাপারে অভিযুক্ত শিক্ষিকার কাছে একাধিকবার ফোন দিয়ে পাওয়া যায় নি তাকে।

এ ব্যাপারে জানতে চাইলে ১৪৭ নং মাইজপাড়া সঃ প্রাঃ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মহিউদ্দিন কবিরাজ বলেন, আমি স্কুলের মাঠে ধানের বীজ রোপণ করতে তাকে নিষেধ করছিলাম তিনি আমার কথা শোনেননি। তিনি বলছেন কিছু হলে আমি দেখবো।

উপজেলা নির্বাহী অফিসার কানিজ আফরোজ বলেন, স্কুলের খেলার মাঠে ধানের বীজ রোপণ করার কোন অধিকার নেই। আমি বিষয়টি তদন্ত করে ব্যবস্থা নিব।

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে