শনিবার, ০৫ অক্টোবর ২০২৪, ২১ আশ্বিন ১৪৩১

ঝুঁকি নিয়ে চলছে মল্লিকপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পাঠদান 

স্টাফ রিপোর্টার চন্দন চক্রবর্তী ও আসাদুজ্জামান খান সোহাগ,  আটপাড়া (নেত্রকোনা) প্রতিনিধি
  ০৭ জুলাই ২০২৪, ১৩:৩১
আপডেট  : ০৭ জুলাই ২০২৪, ১৪:০০
ছবি-যায়যায়দিন

নেত্রকোনা জেলার আটপাড়া উপজেলার বানিয়াজান ইউনিয়নে মল্লিকপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে অভিজ্ঞ শিক্ষক দ্বারা চলছে নিয়মিত শ্রেণি পাঠদান। সরেজমিন পরিদর্শনে দেখা যায়, কোমলমতি শিক্ষার্থীরা নৌকায় করে ও পায়ে হেটে জীবনের ঝুঁকি নিয়ে শ্রেণী কক্ষে গিয়ে পাঠদান করছে। এতে করে সচেতনমহল দাবি করছে, এভাবে চলতে গেলে শিক্ষার্থীরা যে কোন বড় ধরণের দূর্ঘটনার শিকার হতে পারে।

ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মুহাম্মদ ফখরুল ইসলাম বলেন, প্রতি বছর বর্ষা ও জোয়ারের পানিতে জলাবদ্ধতা সৃষ্টি হয়। এই জলাবদ্ধতার মধ্যেই স্কুলের পাঠদান চালিয়ে আসছে। স্কুল ভবনের তিন দিকে পানি থাকায় কোমলমতি শিশুরা রয়েছে ঝুঁকিতে। পানি নিষ্কাশনের পর্যাপ্ত ব্যবস্থা না থাকায় বিদ্যালয়টি তিন দিক দিয়েই জলাবদ্ধ থাকে।

আমরা উপজেলা সহকারী প্রাথমিক শিক্ষা কর্মকর্তা কে বিষয়টি অবহতি করেছি।

সরেজমিন গিয়ে দেখা যায়, বিদ্যালয় আঙিনার চারপাশেই পানি, নৌকায় করে এবং পায়ে হেটে বিদ্যালয়ে গিয়ে শিক্ষার্থীরা পাঠদান করছে। এলাকাবাসী ও সচেতনমহলের দাবি পানিতে করে শিক্ষার্থীরা বিদ্যালয়ে যাচ্ছে , এতে করে শিক্ষার্থীরা বড় ধরণের দূর্ঘটনার সমুক্ষিণ হতে পারে৷

বিষয়টি প্রশাসন পর্যবেক্ষণ করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করার দাবি জানান তিনি ।

আটপাড়া উপজেলা অতিরিক্ত দায়িত্বপ্রাপ্ত শিক্ষা কর্মকর্তা, মো: আসাদুজ্জামান জানান, বিষয়টি আমরা জেনেছি, উর্ধ্বতন কর্মকর্তার সাথে কথা বলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে