১০ বছরেও পাকা হয়নি রাস্তা, দুর্ভোগে ১শ’ পরিবার

প্রকাশ | ০৬ জুলাই ২০২৪, ১৪:৫৫

ঘাটাইল (টাঙ্গাইল) প্রতিনিধি
ছবি-যায়যায়দিন

টাঙ্গাইলের ঘাটাইল উপজেলার পৌরসভার শ্যামলী এলাকায় ৫’ মিটার রাস্তা পাকাকরণের অভাবে বছরের পর বছর দুর্ভোগ পোহাচ্ছে  প্রায় ১০০ পরিবার। এসব ভোগান্তির বিষয়ে এলাকাবাসী ২৫ জুন পৌর মেয়র আব্দুর রশিদ মিয়া বরাবর একটি লিখিত অভিযোগ দায়ের করেছে।

লিখিত অভিযোগ থেকে জানা যায়, ঘাটাইল পৌর এলাকার ৮/৯ ওয়ার্ডের শ্যামলী এলাকায় ৫শ’ মিটার পাকা রাস্তার জন্য প্রায় ১শ’ পরিবার পৌরসভার সেবা থেকে বঞ্চিত রয়েছে । ক শ্রেনীর পৌরসভা হলেও রাস্তাঘাট না থাকায় তারা দামী দামী বাসাবাড়ি তৈরী করেও কোন সুবিতা পাচ্ছেন না। অর্থাৎ সেবার মানের দিক দিয়ে পিছিয়ে রয়েছে । একটু বৃষ্টিতে রাস্তা তলিয়ে যায় সৃষ্টি হয় জলাবদ্ধতা। এমনকি বর্ষা মাসে কোমড় পানি ভেঙে যাতায়াত করতে হয়। ফলে স্কুল কলেজ পড়ুয়া শিক্ষার্থীরা তাদের বিদ্যালয়ে যাতায়াত অসুবিধার সম্মুখীন হয়। সময় মতো ক্লাশ এবং পরীক্ষার হলে যেতে পারে না। 

সরজমিন গিয়ে জানা যায়, আশেপাশে ঝোপ ঝাড় থাকার কারণে বাতির ব্যবস্থা না থাকায় রাতের আধাঁরে বিষধর সাপের উপদ্রপে যেনো এলাকাবাসী ভয়ে তটস্ত হয়ে থাকে। মুমূর্ষ কোনো রোগী চিকিৎসার প্রয়োজন হলে রাস্তার বেহাল অবস্থার কারণে উন্নত চিকিৎসা দিতে বাধা সৃষ্টি হয় ফলে ঘটে যেতে পারে দুর্ঘটনা। 

 স্কুলশিক্ষক সীমা বেগম জানান, আমি অনেক বার পৌরসভায় গিয়ে রাস্তার বিষয়ে জানিয়েছি তাতে কোনো লাভ হয়নি।
 
পাশেই বসবাসকারী পল্লী চিকিৎসক জুয়েল জানান, রাস্তা পাকা না থাকায় আমরা অনেক সমস্যায় পড়েছি। কিন্তু বারবার কর্তৃপক্ষকে জানিয়েও কোনো লাভ হয়নি।

মো. রাসেল মিয়া ক্ষোভ প্রকাশ করে রাস্তার বিষয়ে জানান, ঘাটাইল পৌরসভা ক শ্রেনী হলেও  সেবার মান একদম নিম্নমানের। যার ভোগান্তি আমরা হারে হারে টের পাচ্ছি।

৯নং ওয়ার্ডের কাউন্সিলর মো. শহিদুল ইসলাম জানান, বিষয়টি আমি জানি বরাদ্দ না থাকাতে রাস্তাটা করে দিতে পারছি না ।

পৌরসভার রাস্তার বেহাল দশার বিষয়ে পৌর মেয়র আব্দুর রশিদ মিয়া জানান, আমি বিষটি শুনেছি। তবে সাথে সাথে কাজ করে দেওয়া যাবে না। সময় সাপেক্ষে রাস্তার কাজ ধরতে হবে।

যাযাদি/ এসএম