দুর্গাপুরে দুর্নীতিবিরোধী মানববন্ধন

প্রকাশ | ০৬ জুলাই ২০২৪, ১৩:৩০

দুর্গাপুর (নেত্রকোনা) প্রতিনিধি
ছবি-যায়যায়দিন

‘দুর্নীতি হটাও, দেশ বাঁচাও’ এই দাবিতে সারা দেশের ন্যায় নেত্রকোণার দুর্গাপুরে কমিউনিস্ট পার্টি (সিপিবি) দুর্গাপুর শাখার আয়োজনে এক বিক্ষোভ সমাবেশ ও মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। শনিবার সকালে পৌর শহরের প্রেসক্লাব মোড়ে ঘন্টাব্যাপী এ কর্মসূচি অনুষ্ঠিত হয়। 

কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসাবে দুর্নীতি বিরোদী মানববন্ধনে উপজেলা সিপিবি‘র যুগ্ম সম্পাদক মোরশেদ আলম এর সঞ্চালনায়, অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, সিপিবি‘র সাদারণ সম্পাদক রুপন কুমার সরকার, উপজেলা ছাত্র ইউনিয়নের সভাপতি নুরে আলম খান, যুব ইউনিয়নের সভাপতি নজরুল ইসলাম, উপজেলা আদিবাসী ইউনিয়নের সভাপতি অবনি কান্ত হাজং প্রমুখ।  

বক্তারা বলেন, দেশ এখন দুর্নীতি ও লুটপাটের রাজত্বে পরিণত হয়েছে।  সাবেক সরকারি কর্মকর্তা বেনজীর, আজিজ ও ছাগল কান্ডের মতিউরদের অঢেল অবৈধ সম্পদই তাঁর প্রমাণ মিলে। দুর্নীতির ব্যাপক বিস্তারের মাধ্যমে দেশে আজ ভয়াবহ নৈরাজ্যে পরিনত হয়েছে। প্রতি বছর ব্যাংক থেকে হাজার হাজার কোটি টাকা লুট হয়ে যাচ্ছে। লুটের টাকার বেশিরভাগই বিদেশে পাচার হচ্ছে। দুর্নীতি ও লুটপাটের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তোলা না হলে দেশ আরও ভয়াবহ সংকটে পড়বে। ওই সংকট থেকে উত্তরনের জন্য দেশের স্বার্থে সকলকে এক হয়ে প্রতিরোধ গড়ে তুলতে আহবান জানানো হয়। 

যাযাদি/ এসএম