আনোয়ারায় কমপ্লেক্সে আগুন দেয়ার ঘটনায় জড়িতদের শাস্তির দাবিতে মানববন্ধন

প্রকাশ | ০৬ জুলাই ২০২৪, ১১:২০

আনোয়ারা (চট্টগ্রাম) প্রতিনিধি
ছবি-যায়যায়দিন

আনোয়ারা পশ্চিম রায়পুর গহিরা ঠাকুর তালুকদারের বাড়ির উদ্যোগে শুক্রবার বিকেল ৫টায় উত্তর সরেঙ্গা জামেয়া তৈয়্যবিয়া  দারুস সালাম সুন্নিয়া কমপ্লেক্স দুর্বৃত্ত কর্তৃক আগুন ধরিয়ে দেয়ার ঘটনায় জড়িতদেরকে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক  শাস্তির দাবিতে মানববন্ধন ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে। 

লায়ন ফয়সাল মিয়ার সভাপতিত্বে এনামুল হকের সঞ্চালনায় অনুষ্ঠিত মানববন্ধন ও প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন নুরুল আবচার, মো. ইউনুছ, আব্দুল হামিদ, মাহমুদুল হক মেম্বার ও আহমদ নবী প্রমুখ।  

বক্তারা বলেন, প্রতিহিংসার বশবর্তী হয়ে বাড়িঘর ঘেরাও  ও হামলা করে কমপ্লেক্সে আগুন ধরিয়ে  দেয়ার ন্যাক্কারজনক ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। পশ্চিম রায়পুর  ঠাকুর তালুকদার বাড়ির আব্দুস সালাম ও মোহাম্মদ ইসলাম উত্তর সারেঙ্গা গ্রামে নতুন বাড়ি করে দীর্ঘদিন পরিবার-পরিজন নিয়ে বসবাস করে আসছিল। আব্দুস সালাম মাঝি ৫০ গন্ডা নিজস্ব জায়গার উপর জামেয়া  তৈয়্যবিয়া  দারুস সালাম সুন্নিয়া কমপ্লেক্স প্রতিষ্ঠাতা করেন। চলতি বছরে ১শ ৫ জন ছাত্র নিয়ে কমপ্লেক্সের কার্যক্রম শুরু করা হয়। স্থানীয় দুষ্কৃতিকারী মাতব্বরদের ইঙ্গিতে হিংসা ও  শত্রুতামূলক কমপ্লেক্স আগুনে পুড়িয়ে দেয়ার ঘটনায় জড়িতদেরকে অবিলম্বে আইনের আওতায় এনে  দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান। অন্যথায় বৃহত্তর কর্মসূচি ঘোষণা করা হবে বলে বক্তারা হুঁশিয়ার উচ্চারণ করেন। 

এদিকে ২৫ জুন রাতে কমপ্লেক্স আগুনে পুড়ে  ছাই হয়ে যায়। ব্যাপক ক্ষয়ক্ষতি হয়। মৌলানা জাহাঙ্গীর আলম বাদি হয়ে ২০ জনের নাম উল্লেখ সহ অজ্ঞাতনামা ১৫/২০ জনকে আসামী করে  আনোয়ারা থানায় মামলা  রুজু করা হয়েছে। পুলিশ এখনো  কাউকে গ্রেফতার করতে পারেনি। 

যাযাদি/ এসএম