মঙ্গলবার, ০৯ জুলাই ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১

এমপি সুমনকে প্রাণনাশের হুমকির ঘটনায় চুনারুঘাটে সংবাদ সম্মেলন

চুনারুঘাট  (হবিগঞ্জ) প্রতিনিধি
  ০৫ জুলাই ২০২৪, ২০:৪৯
ছবি-যায়যায়দিন

হবিগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমনকে প্রাণনাশের হুমকির ঘটনায় চুনারুঘাটে সংবাদ সম্মেলন ও মানববন্ধন করেছে এসএসসি ৯৫ ব্যাচের বন্ধুরা।

শুক্রবার (৫ জুলাই) বিকেলে চুনারুঘাট প্রেসক্লাবে আয়োজিত সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন এমপি সুমনের পাবলিক রিলেশন অফিসার ও উপজেলা ছাত্রলীগের সাবেক আহবায়ক সুহেল আরমান।

এসময় উপস্থিত ছিলেন- চুনারুঘাট প্রেসক্লাবের সভাপতি মো: জামাল হোসেন লিটন, সাবেক সভাপতি মো. কামরুল ইসলাম সহ প্রিন্ট ও ইলেকট্রনিক্স সাংবাদিকরা।লিখিত বক্তব্যে আরমান বলেন, ব্যারিস্টার সুমন এমপি হবার আগেই এলাকার তথা দেশের আপাময় জনসাধারণের জন্য কাজ করেছেন । তিনি গত কয়েক মাসে যা উন্নয়ন করেছেন বা যে প্রকল্প সমূহ বাস্তবায়ন হবে এই অল্প দিনে তা অনেকটা ঈর্ষনীয় বটে এবং আগামী পাঁচ বছর পর এলাকার যে উন্নতি হবে তা অনেকটাই চুনারুঘাট- মাধবপুরের জনগণ অনুভব করতে পেরেছেন। এলাকার মানুষের সৌভাগ্য যে, আমরা এমন একজন এমপি পেয়েছি যিনি কথা বলেন দুর্নীতির বিরুদ্ধে, অন্যায়ের বিরুদ্ধে, তাই তার শত্রু হবে অবশ্যই দুর্ণীতিবাজরা এবং অন্যায়কারীরা।

তিনি পরিবার পরিজনদের সময় না দিয়ে আমাদের তথা দেশের মানুষের কথা ভাবা, বা তাদের জন্য কাজ করা কি তার অন্যায়? ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন, একজন কিশোরের স্বপ্ন, তরুণদের প্রেরণা, যুবকদের অহংকার, মধ্যবয়সীদের অক্সিজেন আর বয়স্কদের আস্থার জায়গা। তাকে থামিয়ে দেয়া মানে একটি জনপদকে হাজার বছর পিছিয়ে দেওয়া।

দীর্ঘদিনের ত্যাগ, চেষ্টা, আর লক্ষ লক্ষ মানুষের ভালোবাসায় যে ব্যারিষ্টার সুমনের জাগরণ ঘটেছে, তাকে থামিয়ে দেওয়া সহজ নয়। তাকে হত্যার পরিকল্পনার এই অপচেষ্টার তীব্র নিন্দা জানান এসএসসি ৯৫ ব্যাচের বন্ধুরা ।

তারা মূলত এমপির নিরাপত্তা প্রদানে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার সু-দৃষ্টি কামনা করেন।

উল্লেখ্য, গত ২৭ জুন এমপি সুমনকে প্রাণনাশের হুমকি দেয়ার পর ২৯ জুন তিনি শেরে-বাংলানগর থানায় একটি জিডি করেন। কিন্তু ঘটনার ৮দিন অতিবাহিত হলেও এখন পর্যন্ত হুমকিদাতাকে গ্রেপ্তার করতে পারেনি পুলিশ পরে তারা চুনারুঘাট মধ্য বাজরে এক মানববন্ধন করে প্রতিবাদ সভা করেন। এতে বক্তব্য রাখেন মালেক জাপানি, ব্যারিস্টার সুমন ফুটবল একাডেমির চেয়ারম্যান সোহাগ রহমান ও এসএসসি ৯৫ ব্যাচের বন্ধুরা । পরে তারা আগামী ৭দিনের মধ্যে অপরাধীদের গ্রেপ্তার না করলে কঠোর আন্দোলনের হুশিয়ারী দেন।

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে