সোমবার, ০৮ জুলাই ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১

সমঝোতা স্মারক-চুক্তি বোঝে না বিএনপি: পররাষ্ট্রমন্ত্রী

সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি
  ০৫ জুলাই ২০২৪, ২০:২৮
আপডেট  : ০৫ জুলাই ২০২৪, ২০:২৯
ছবি-যায়যায়দিন

প্রধানমন্ত্রী ভারত সফর শেষে ফিরে আসার পর বিএনপি নানা প্রশ্ন রেখেছিল। কারণ, তারা সমঝোতা স্মারক ও চুক্তির মানে বোঝে না। এরআগেও বিএনপি বলেছিল সাবমেরিন যুক্ত হলে দেশের সার্বভৌমত্ব নষ্ট হবে। পরে আমাদের অর্থের বিনিময়ে সাবমেরিনের সঙ্গে যুক্ত হতে হয়েছে। আর ঢাকা-কলকাতা রুটে ট্রেন চলছে বহুবছর ধরে। নৌপথে পণ্য নিয়ে যাচ্ছে ভারত।

শুক্রবার (৫ জুলাই) বিকেলে নীলফামারীর সৈয়দপুরে শহরের সুলতান নগরস্থ ড্রিম প্যালেস হোটেলে অনুষ্ঠিত আওয়ামী লীগের রংপুর বিভাগীয় বর্ধিত সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ ভারতকে ট্রানজিট দেয়ায় দেশের সার্বভৌমত্ব নষ্ট হচ্ছে বিএনপি’র এমন অভিযোগের উত্তরে বলেছেন, আমরাও ভারতের ওপর দিয়ে নেপাল থেকে বিদ্যুৎ নিয়ে আসছি। আগামীতে ভুটান থেকে ভারতের ওপর দিয়ে জলবিদ্যুৎ আসবে। তিনি আরও বলেন, ভুটানও নেপাল এবং ভারতের ওপর দিয়ে পণ্য দিয়ে যাচ্ছে।

আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য মো. শাহাজাহান খান এমপির সভাপতিত্বে ৩টায় শুরু হওয়া সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নৌ পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী, সাবেক রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন, নীলফামারী-২ (সদর) আসনের সংসদ সদস্য আসাদুজ্জামান নূর, আওয়ামী লীগের কোষাধ্যক্ষ এইচ এম আশিকুর রহমান, রংপুর বিভাগীয় সাংগঠনিক সম্পাদক সুজিত রায় নন্দী, কেন্দ্রীয় সদস্য অ্যাডভোকেট হোসনে আরা লুৎফা ডালিয়া ও অ্যাডভোকেট সফুরা বেগম রুমি।

পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ আরও বলেন, বিএনপি আর এখন সরকার পতনের কথা বলে না। তারা এখন বেগম খালেদা জিয়ার মুক্তির কথা বলে। বেগম খালেদা জিয়া অসুস্থ হলে বিএনপি’র নেতারা খুশি হন। তারা এখন তারেক ভীতির শঙ্কায় ভুগছেন। বিএনপি’র মহাসচিবও সেই শঙ্কার মধ্যে আছেন। বিএনপি-জামায়াতসহ সব অপশক্তি নির্বাচন বানচাল করতে বসেছিল। কিন্তু তাদের সেই অপচেষ্টা নস্যাৎ হয়েছে।

তিনি বলেন, আওয়ামী লীগের প্রাণ হচ্ছে তৃণমূলের নেতা-কর্মী। আর তৃণমূলের নেতা-কর্মীদের উজ্জীবিত ও দলকে ঐক্যবদ্ধ করতেই আজকে দলের রংপুর বিভাগীয় এ বর্ধিত সভা। আমাদের শক্তি হচ্ছে দল ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আর আমাদের নেতাকর্মীদের ঐক্যবদ্ধ হয়ে দলকে এগিয়ে নিতে হবে এটাই প্রধানমন্ত্রীর বার্তা। আমরা ক্ষমতার জন্য রাজনীতি করি না, জনগণের ভাগ্যোন্নয়নের জন্য আমাদের রাজনীতি। তাই দলের নিজেদের মধ্যে সব বিভেদ, দ্বন্দ্ব ভুলে গিয়ে দলকে এগিয়ে নেওয়ার আহ্বান জানাচ্ছি।

সভায় আওয়ামী লীগের রংপুর বিভাগের জাতীয় কমিটির সদস্য, জেলা, মহানগর ও উপজেলা ও পৌর আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক, দলীয় ও স্বতন্ত্র সংসদ সদস্য, জেলা ও উপজেলা পরিষদের দলীয় চেয়ারম্যান এবং পৌরসভার দলীয় মেয়ররা অংশগ্রহণ করেন।

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে