মঙ্গলবার, ০৯ জুলাই ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১

কুলাউড়ায় বন্যার্তদের মাঝে উপজেলা প্রশাসনের ত্রাণ বিতরণ

কুলাউড়া (মৌলভীবাজার) প্রতিনিধি
  ০৫ জুলাই ২০২৪, ২০:১৯
ছবি-যায়যায়দিন

মৌলভীবাজারের কুলাউড়ায় ভারী ভর্ষণ ও উজানের ঢলের পানিতে ২য় দফায় সৃষ্ট বন্যায় ক্ষতিগ্রস্থদের মাঝে ত্রাণ বিতরণ করেছে উপজেলা প্রশাসন কুলাউড়া ।

বৃহস্পতিবার (৪ জুলাই) বিকালে উপজেলার ভুকশিমইল ইউনিয়নের বিভিন্ন আশ্রয়কেন্দ্রে থাকা শতাধিক মানুষের মাঝে এ ত্রাণ বিতরণ করা হয়।

জানা যায়, কুলাউড়া উপজেলা নির্বাহী অফিসার মো. মহি উদ্দিন এর সার্বিক তত্ত্বাবধানে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. শিমুল আলী বৃহস্পতিবার বিকালে ভুকশিমইল ইউনিয়নের আশ্রয়কেন্দ্রে থাকা লোকজনের হাতে হাতে এই ত্রাণগুলো পৌঁছে দেন। এসময় ঘাটেরবাজার শেডঘর আশ্রয়কেন্দ্রে ৩০ টি, সাদিপুর মাদ্রাসা আশ্রয় কেন্দ্রে ৫০ টি এবং কাইরচক প্রাথমিক বিদ্যালয় আশ্রয় কেন্দ্রে ২০ টিসহ মোট ১০০ টি পরিবারের মাঝে (চাল, তেল, চিনি, ডাল, লবণ, মসলা) এ খাদ্যগুলো বিতরণ করা হয়। এতে উপস্থিত ছিলেন, ভুকশিমইল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আজিজুর রহমান মনির এবং স্থানীয় ইউপি সদস্যগণ।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো: শিমুল আলী বলেন, ইতিমধ্যে সরকারিভাবে ১৮০ মে: টন চাল প্রায় ১৮ হাজার পরিবারের মাঝে বিতরণ করা হয়েছে। এছাড়াও শুকনো খাবার ৫০০ প্যাকেট, ৩৩০ প্যাকেট শিশু খাদ্য, ১৫০ প্যাকেট গো-খাদ্য বিতরণ করা হয়েছে। আরও ১ হাজার প্যাকেট শুকনো খাবার প্রস্তুত করা হচ্ছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: মহি উদ্দিন জানান, বন্যা পরিস্থিতি মোকাবেলায় উপজেলা প্রশাসন, স্থানীয় ইউপি চেয়ারম্যানদের নিয়ে সার্বক্ষনিক খোঁজখবর নিচ্ছে। বন্যা শুরুর দিন থেকে বিভিন্ন বন্যা আশ্রয় কেন্দ্র ছাড়াও গ্রাম পর্যায়েও ক্ষতিগ্রস্তদের তালিকা করে ত্রান বিতরণ করা হয়েছে। ত্রাণ সামগ্রী বিতরণ কার্যক্রম অব্যাহত আছে।

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে