সোমবার, ০৮ জুলাই ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১

গাজীপুরে খানাখন্দে ভরা বাঘেরবাজার-সিংড়াতলী সড়ক

গাজীপুর (সদর) প্রতিনিধি
  ০৫ জুলাই ২০২৪, ১৮:৩৪
আপডেট  : ০৫ জুলাই ২০২৪, ১৮:৩৫
ছবি-যায়যায়দিন

টানা বৃষ্টি আর দীর্ঘদিন ধরে সংস্কার না করায় যেন এক মরণ ফাঁদে পরিণত হয়েছে গাজীপুর সদর উপজেলার বাঘেরবাজার সিংড়াতলীর আঞ্চলিক সড়ক। অভিযোগ রয়েছে দীর্ঘদিন ধরে এই সড়কটিতে কোন উন্নয়ন কাজ হয়নি। ফলে অল্প বৃষ্টিতে খালে পরিণত হয়ে যায় সড়কটিতে। আর এতে করে প্রতিনিয়ত দুর্ঘটনার স্বীকার হচ্ছে স্কুল কলেজ পড়ুয়া ছাত্র-ছাত্রী, পথচারী ও রোগীরা।

সরেজমিনে গিয়ে দেখা যায়, সদর উপজেলার ভাওয়ালগড় ইউনিয়নের বাঘের বাজার থেকে সিংড়াতলী আঞ্চলিক সড়কটির পাশে রয়েছে অসংখ্য কল কারখানা সহ একটি হাসপাতাল। যেখানে রোগীকে বাঁচানোর জন্য স্বজনরা ছুটে আসেন হাসপাতালে। ঠিক সেখানেই পানি জমে বড় বড় গর্তে সৃষ্টি হয়েছে রোগীদের মরণ ফাঁদ। এতে করে রোগীর স্বজনরা যেমন আতঙ্ক নিয়ে চলছেন। আবার পথচারীদেরও পোহাতে হচ্ছে চরম ভোগান্তি। পথচারী সহ যে কোনো যানবাহন চলাচলে চরম ভোগান্তি হলেও সংস্কারের বিষয়ে কোনো উদ্যোগ নেই স্থানীয় জনপ্রতিনিধি সহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের।

স্থানীয় সোহেল জানান, মানুষের চলাচলের একটি ব্যস্ততম সড়ক এটি। সকাল হতে রাত পর্যন্ত মানুষ চলাচল করে এ সড়কে। বিভিন্ন শিল্প কারখানার গাড়ি সহ ব্যাটারি চালিত অটোরিকশা, সিএনজি, ইজিবাইক, রোগী বহনে জন্য অ্যাম্বুলেন্স চলাচলে নানা সমস্যার সম্মুখীন হলেও দীর্ঘদিন ধরে সংস্কারের নেই কারো উদ্যোগ।

অটোরিকশা চালক মালেক মিয়া জানান, রাস্তাটি সকলের জন্য একটি গুরুত্বপূর্ণ সড়ক। তাই অতি তাড়াতাড়ি সংস্কার করা প্রয়োজন। দীর্ঘদিন ধরে এমন বেহাল অবস্থায় পড়ে রয়েছে এই সড়কটি। বিভিন্ন জায়গায় খানাখন্দে ভরপুর রাস্তাটির কারণে প্রায়ই মানুষ অটোরিকশা, ইজিবাইক হতে পড়ে দুর্ঘটনার স্বীকার হচ্ছে। এছাড়াও অনেক গাড়ি কাঁদার মধ্যে আটকে যাচ্ছে।

স্থানীয়রা আরও জানান, প্রায়ই রাস্তার মধ্যে গাড়ি আটকে যায়। বৃষ্টি হলে তো আর কথাই নেই। অনেক সময় যাত্রী নামিয়ে তারপর খালি গাড়ি চালিয়ে আসতে হয়। রাস্তাটি অতিদ্রুত মেরামত করা না হলে ভবিষ্যতে বড় ধরনে দুর্ঘটনা ঘটার আশঙ্কা রয়েছে এই সড়কটিতে। তাই যত দ্রুত সম্ভব এই সড়কটি মেরামত করা প্রয়োজন।

জেলার নির্বাহী প্রকৌশলী মো. আব্দুল বারেক জানান, বাঘের বাজার থেকে সিংড়াতলী অভিমুখী রাস্তার কাজটি এবছরই করা হবে।

গাজীপুর সদর উপজেলা নির্বাহী অফিসার ফয়সাল হক জানান, রাস্তাটি সম্পর্কে আমরা অবগত আছি। আশাকরি দ্রুত সময়ের মধ্যে সড়কটি সংস্কারের ব্যবস্থা গ্রহণ করা হবে।

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে