ধর্ষিতার আত্মহত্যার প্ররোচনা মামলায় ধর্ষকের পিতা গ্রেফতার

প্রকাশ | ০৫ জুলাই ২০২৪, ১৪:৩১

আড়াইহাজার (নারায়ণগঞ্জ) প্রতিনিধি
ছবি-যায়যায়দিন

নারায়ণগঞ্জের আড়াইহাজারে ধর্ষিতাকে আত্মহত্যায় প্ররোচিত করে আত্মহত্যা করতে বাধ্য করার অভিযোগে দায়েরকৃত মামলায় ধর্ষক জহিরের পিতা রেজাউল (৫০) কে গ্রেফতার করেছে থানা পুলিশ। বৃহষ্পতিবার রাতে তাকে তার নিজ এলাকা বিশনন্দী ইউনিয়নের চালাকচর থেকে গ্রেফতার করা হয়। তিনি ওই এলাকার ছলিমউদ্দিনের পুত্র এবং মানিকপুর গ্রামের এক কিশোরী (১৬) কে ধর্ষণের অভিযোগে দায়েরকৃত মামলার প্রধান আসামী জহিরুল (১৯) এর পিতা।

মামলার এজাহার সূত্রে জানা যায় যে, ২০২৩ সালের ৬ সেপ্টেম্বর জহিরুলের বিরুদ্ধে আড়াইহাজার থানায় একটি ধর্ষণ মামলা হয়। জহির রায়হান বিয়ের প্রলোভন দেখিয়ে মেয়েটিকে ২৫ আগষ্ট আড়াইহাজার বাজারের একটি মার্কেটে এনে তার ইচ্ছার বিরুদ্ধে বলপূর্বক ধর্ষণ করে। এ মামলায় ধর্ষক জহিরুল গ্রেফতার হয়ে জেলহাজত বাস করে গত চলতি বছরের ২৪ মে জামিনে বাড়ীতে আসে। বাড়ীতে এসে ধর্ষক ও তার পিতা রেজাউলসহ তাদের পরিবারের লোকজন ধর্ষিতাকে মানিকপুর বাজারে ধর্ষকের পিতা রেজাউলের দোকানের সামনে আটকে মারধর করে এবং মামলা তুলে নিতে চাপ প্রয়োগ করে। এতে রাগে দুঃখে ধর্ষিতা বিষপান করে অসুস্থ হয়ে পড়ে। 

তাকে প্রথমে আড়াইহাজার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসা হলে তার অবস্থার অবনতি হলে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় ধর্ষিতা মারা যায়। 

এ ঘটনাকে কেন্দ্র করে ধর্ষিতার চাচা হাতেম বাদী হয়ে ৩০ মে ২০২৪ তারিখে আড়াইহাজার থানায় ধর্ষক জহিরুল, তার পিতা রেজাউল এবং তাদের পরিবারের লোকজনদেরকে আসামী করে আত্মহত্যার প্ররোচনার অভিযোগে একটি মামলা দায়ের করেন। এ মামলায় রেজাউলকে গ্রেফতার করে পুলিশ। 

আড়াইহাজার থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ আহসানউল্লাহ জানান, গ্রেফতারকৃত রেজাউলকে নারায়ণগঞ্জ আদালতে প্রেরণ করা হয়েছে। 

যাযাদি/ এস