সোমবার, ০৮ জুলাই ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১

চাচাতো বোনকে ধর্ষণ ও হত্যার অভিযোগ ছাত্রলীগের সভাপতির বিরুদ্ধে

বাকেরগঞ্জ  (বরিশাল) প্রতিনিধি
  ০৫ জুলাই ২০২৪, ১১:১৩
-ফাইল ছবি

বরিশাল জেলার বাকেরগঞ্জ উপজেলার দাড়িয়াল ইউনিয়নের ছাত্রলীগের সভাপতি কালেঙ্গা গ্রামের আব্দুল মান্নান হাওলাদারের পুত্র ছাত্রলীগের সভাপতি রিয়াজ হাওলাদারের বিরুদ্ধে চাচাতো বোনকে ধর্ষণ ও হত্যার অভিযোগ উঠেছে।

৩ জুলাই বরিশাল নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল আদালতে ছাত্রলীগ নেতা রিয়াজ হাওলাদার ও তার বড় ভাই রাকিবুল আলমের বিরুদ্ধে ধর্ষণ ও হত্যার অভিযোগ এনে একটি নালিশি অভিযোগ দায়ের করেছেন একই বাড়ির নাসির হাওলাদারের স্ত্রী জেসমিন বেগম।

ঘটনার সূত্রে জানা যায়, নাসির হাওলাদারের কন্যা লোপা আক্তার দাড়িয়াল ইউনিয়নের আলহাজ্ব হযরত আলী ডিগ্রী কলেজের এইচএসসি প্রথম বর্ষের একজন শিক্ষার্থী ছিলেন। লোপার বাবা নাসির হাওলাদার ছাত্রলীগ নেতা রিয়াজ হাওলাদারের চাচা। আর লোপা আক্তার রিয়াজ হাওলাদারের চাচাতো বোন হয়। পাশাপাশি ঘরেই বসবাস করতেন তারা।

লোপা আক্তারের মা জেসমিন অভিযোগ করে বলেন, আমার মেয়ে লোপা আক্তারের সাথে প্রেম সম্পর্ক করার জন্য দীর্ঘদিন থেকে আমার মেয়েকে প্রস্তাব দিয়ে আসছিল রিয়াজ। আমার মেয়ে লোপা ২২ জুন রাতে ঘরের সামনের রুমে খাটের উপর একা ঘুমাতে যায়। আমি রাত ৪ঃ৩০ মিনিটে ঘুম থেকে উঠে ফজরের নামাজ পড়তে আমার মেয়েকে ডাকতে গিয়ে দেখি আমার মেয়ে ফ্লোরে হাটু গেড়ে বসা অবস্থায় জানলার গ্রিলের সাথে ঝুলে রয়েছে। এ সময় আমি চিৎকার করলে আমার ছেলে মেহেদী ও পাশের ঘর থেকে রিয়াজ ও তার ভাই রাকিবুল এসে লোপার ঝুলন্ত মরা দেহ জানলার গ্রিল থেকে খুলে নিচে নামায়। এ সময় আমাকে ডাক চিৎকার দিতে মানা করে রিয়াজ। এ সময় রিয়াজ বলে যা হওয়ার তা হয়েই গেছে লোপা তো আর ফিরে আসবেনা। মানুষ যদি জানে লোপা আত্মহত্যা করেছে তাহলে মান-সম্মান নষ্ট হবে। আমি তখন আতঙ্কিত হয়ে যাই। তখন রিয়াজ ও তার ভাই রাকিবুল বলে লোপা হার্ট অ্যাটাকে মারা গিয়েছে এই কথা সবাইকে বলবেন। সকাল হলে সবাইকে বলি হার্ট স্টোক করে লোপা মৃত্যুবরণ করেছে। পরবর্তীতে লোপার লাশ বাড়িতেই দাফন দেই। আমি তখন থেকে কিছুদিন অসুস্থ অবস্থায় থাকি আমি স্বাভাবিক হলে বুঝতে পারি আমার মেয়ে লোপাকে ধর্ষণ করে হত্যা করা হয়েছে। পরবর্তীতে আমি বরিশাল আদালতে একটি মামলা দায়ের করি।

এ বিষয়ে দাড়িয়াল ইউনিয়নের ছাত্রলীগের সভাপতি রিয়াজ হাওলাদারকে বারবার ফোন করা হলেও তার মোবাইল ফোন বন্ধ পাওয়া গেছে।

এবিষয়ে বাকেরগঞ্জ থানা অফিসার ইনচার্জ আফজাল হোসেন যায়যায়দিনকে বলেন, দাড়িয়াল ইউনিয়নের ছাত্রলীগের সভাপতি রিয়াজ হাওলাদারের বিরুদ্ধে আদালতের মামলার বিষয়ে শুনেছি, তবে এখন পর্যন্ত আদালত থেকে কোনো কপি থানায় এসে পৌঁছায়নি। বিজ্ঞ আদালত থেকে কোন আদেশ বা নির্দেশনা আসলে অবশ্যই যথাযথ ব্যবস্থা নেয়া হবে বলেও তিনি জানান।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে