সোমবার, ০৮ জুলাই ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১

জমি নিয়ে বিরোধ : কবরস্থানে জায়গা মেলেনি, ঘরের বারান্দায় মাকে দাফন 

দৌলতখান (ভোলা) প্রতিনিধি
  ০৫ জুলাই ২০২৪, ১০:৩২
আপডেট  : ০৫ জুলাই ২০২৪, ১০:৩৫
ছবি-যায়যায়দিন

ভোলার দৌলতখানে জমি জমা বিরোধের জের ধরে জোবেদা খাতুন (৫৫) নামে এক বৃদ্ধা নারীকে তার বসত ঘরের বারেন্দার মধ্যে দাফন করা হয়েছে।

ঘটনাটি ঘটেছে দৌলতখানের পশ্চিম জয়নাগর ইউনিয়নের ১ নাম্বার ওয়ার্ডে। স্থানীয়সূত্রে জানা যায়, দীর্ঘ দের বছর পূর্বে জোবেদা খাতুনের স্বামী আব্দুর রশিদ মৃত্যু বরন করেন। তখন তাকে দাফন করা হয়েছিল তার ভাতিজা রফিক এর জায়গায়।

পারিবারিক কলহের জের ধরে ঐ কবরের উপরে রফিকের স্ত্রী তাসনুর বেগম ঝাড়ু দিয়ে কবরকে অসম্মান করায় জোবেদা খাতুন তার ছেলে মেয়েকে মৃত্যুর আগে অছিয়ত করেছিল তাকে যেন মৃত্যুর পর কারো জায়গায় দাফন না করা হয়, প্রয়োজনে তার ঘরের মধ্যে দাফন করতে বলেছেন।

মৃত জোবেদা খাতুনের বড় ছেলে রফিজল জানান তাদের বাড়িতে সাড়ে পাঁচ শতক জমি রহেছে, ঘরের ভিটায় আড়াই শতক বাকি তিন শতক জমি তার চাচাতো ভাই রফিক দখল করে বিল্ডিং নির্মান করিতেছে। ঘরের ভিতর তার মাকে দাফন না করলে হয়তো এক সময় তাঁর চাচাতো ভাই রফিক বাকি জমি জবর দখল করে নিয়ে যাবে। তিনি বলেন এক দিকে মায়ের কবর হলো অন্য দিকে তাদের ঘর ভিটা তাদের নিয়ন্ত্রণে রহিলো । রফিকের বিল্ডিংয়ের দরজার সামনেই জোবেদা খাতুনকে কবর দেওয়া হলো। এলাকাবাসী জোবেদা খাতুনের কবর ইট দিয়ে পাকা করে দিচ্ছে, যাতে করে রফিক ভবিষ্যতে জোবেদা খাতুনের কবরসহ ঘর ভিটা দখল করতে না পারে।

রফিকের বাবার সাথে কথা বললে তিনি জানান, এ বাড়িতে সব জমি আমার। এ বাড়িতে অন্য কারো জমি নেই।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে